গোপালগঞ্জের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 10:15 AM
Updated : 29 Oct 2019, 10:15 AM

এ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, এই ওয়েবসাইট থেকে সরাসরি এই আসন বিন্যাস দেখা যাবে।

মঙ্গলবার সাইটে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষের ভর্তির নয়টির মধ্যে চারটি ইউনিট 'ডি', 'ই', 'এফ' ও 'জি' এর দেখা যাচ্ছে। ১ ও ২ নভেম্বর এসব ইউনিটে পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এ বছর ৩৪টি বিভাগের ২ হাজার ৭৪৫ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে এক লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেন বলে জানান তিনি।

 “ফলে প্রতিটি আসনের বিপরীতে ৪৮ জন শিক্ষার্থীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।”

পর্যাপ্ত জায়গা না থাকায় এসব শিক্ষার্থীর জন্য ক্যাম্পাসের একাডেমিক ভবনের মাঝে ত্রিপল টানিয়ে এবং বিভিন্ন বিভাগের বারান্দায় পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে উল্লেখ করে তিনি জানান, কেন্দ্রগুলো পরীক্ষার উপযোগী করতে ‘শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।’

এছাড়া আগত ভর্তিচ্ছুদের থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, জেলা অ্যাসোসিয়েশনসহ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সামনে স্টল দিয়ে সেবাকেন্দ্র খোলাও হয়েছে।

'এফ' ও 'জি' ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর, 'ডি' ও 'ই' ইউনিটের ২ নভেম্বর, 'সি' ও 'এইচ' ইউনিটের ৮ নভেম্বর এবং 'এ', 'বি' ও 'আই' ইউনিটের ৯ নভেম্বর ভর্তি পরীক্ষা হতে যাচ্ছে।