বরিশালে ছাত্রীর ‘আত্মহত্যার চেষ্টা’, র‌্যাগিংয়ের অভিযোগ

‘অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে’ বরিশাল ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির (আইএইচটি) এক ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছেন বলে তার সহপাঠীরা জানিয়েছেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2019, 05:15 PM
Updated : 26 Oct 2019, 05:42 PM

শুক্রবার রাতে হোস্টেলে ওই ছাত্রী (২১) র‌্যাগিংয়ের শিকার হন বলে অভিযোগ পাওয়া গেছে।

তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তিনি এখন শঙ্কামুক্ত বলে আইএইচটি কর্তৃপক্ষ জানিয়েছে।

মেয়েটি ফিজিওথেরাপী অনুষদের ২য় বর্ষের ছাত্রী।

নাম প্রকাশ না করার শর্তে আইএইচটির ছাত্রী হোস্টেলের একাধিক আবাসিক শিক্ষার্থী বলেন, হোস্টেলের জ্যেষ্ঠ শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে নানাভাবে কনিষ্ঠ ছাত্রীদের র‌্যাগিং করে আসছে।

তারা বলেন, এর প্রতিবাদে কয়েকদিন আগে একটি ফেসবুক গ্রুপে এই ছাত্রী স্ট্যাটাস দেন। এতে ক্ষিপ্ত হয়ে ফিজিওথেরাপি অনুষদের ৩য় বর্ষের এক ছাত্রীর নেতৃত্বে কয়েকজন শুক্রবার রাতে ওই ছাত্রীকে লাঞ্ছিত করে।

এতে লজ্জা ও ক্ষোভে অতিরিক্ত ওষুধ খেয়ে মেয়েটি আত্মহত্যার চেষ্টা করেন বলে তার ওই সহপাঠীরা জানান।

বরিশাল ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির (আইএইচটি) অধ্যক্ষ ডা. সাইফুল ইসলাম শনিবার রাতে বলেন, ঘটনাটি র‌্যাগিং কিনা তা এই মুহূর্তে তিনি নিশ্চিত নন। তবে ছাত্রীদের মধ্যে একটু ঝামেলা হয়েছে এবং এর প্রেক্ষিতে এক ছাত্রী ‘অতিরিক্ত ওষুধ খেয়ে’ অসুস্থ হয়ে পড়েছে বলে তিনি শুনেছেন।

পরে ছাত্রীরাই তাকে হাসপাতালে নিয়ে যান বলে তিনি জানান।

অধ্যক্ষ আরও জানান, প্রকৃত ঘটনা উদঘাটনে উপাধ্যক্ষ ডা. শুভাঙ্কর বাড়ৈকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতেও বলা হয়েছে।