কাউন্সিলর মিজান ফের ৫ দিনের রিমান্ডে

ঢাকার ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে এবার শ্রীমঙ্গল থানার অস্ত্র মামরায় পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছে মৌলভীবাজারের একটি আদালত।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2019, 04:43 PM
Updated : 24 Oct 2019, 04:46 PM

মৌলভীবাজারের মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক আব্দুল্লাহ সালেহ বৃহস্পতিবার এ আদেশ দেন।

মৌলভীবাজার জজ আদালতের পিপি এ এস এম আজাদুর রহমান জানান, সকালে শ্রীমঙ্গল থানার অস্ত্র মামলায় মিজানকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত পাঁচদিন মঞ্জুর করেন।

এর আগে গত ১২ অক্টোবর ঢাকার একটি আদালত মুদ্রা পাচার আইনে ঢাকা উত্তর সিটি সরপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডর এই কাউন্সিলরকে সাত দিনের রিমান্ডে পাঠিয়েছিল।

দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান ‘শুদ্ধি অভিযানের’ মধ্যে কয়েকদিন লাপাত্তা থাকার পর ক্ষমতাসীন দলের নেতা মিজান ভারতে পালানোর সময় গত ১১ অক্টোবর রাতে শ্রীমঙ্গলে ধরা পড়েন র‌্যাবের হাতে। সে সময় তার কাছ থেকে টাকা, একটি পিস্তল ও চার রাউন্ড গুলি জব্দ করা হয়।

ওই ঘটনায় গত ১২ অক্টোবর র‌্যাবের ওয়ারেন্ট অফিসার আব্দুল জব্বার বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় অস্ত্র আইনে এই মামলাটি দায়ের করেন।

পরে ঢাকায় নিয়ে র‌্যাব-২ এর পক্ষ থেকে রাজধানীর মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনেও মামলা করা হয়।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেক বলেন, মিজানকে মঙ্গলবার আদালতে হাজির করা হলে তার পক্ষে জামিন আবেদন করা হয়। আদালত জামিন আবেদন নাকচ করে এবং ওই অস্ত্র মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে (শ্যোন এরেস্ট) মৌলভীবাজার জেলা কারাগারে পাঠানো হয়।