পদ্মায় ‘ইলিশ ধরতে গিয়ে’ স্পিডবোট দুর্ঘটনায় জেলে নিহত

সরকারি নিষেধাজ্ঞার মধ্যে শরীয়তপুরের জাজিরা উপজেলার পদ্মায় ইলিশ ধরতে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষে এক জেলের প্রাণ গেছে; এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 10:41 AM
Updated : 23 Oct 2019, 10:48 AM

জাজিরা থানার ওসি বেলায়েত হোসেন জানান, উপজেলার পালের চর ইউনিয়নের ঝিনুক মার্কেটের কাছে পদ্মা নদীতে মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত স্বপন মোল্ল্যা (৩৮) শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোব ইউনিয়নের হাসেম ফরাজি কান্দি গ্রামের হাকিম মোল্ল্যার ছেলে।

নাওডোব ইউনিয়নের ওয়ার্ড মেম্বারের আজিজুল হক জানান, এ ঘটনায় আরও অন্তত চারজন আহত হয়েছেন। তাদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।        

নিহতের স্ত্রী ফাতেমা বেগম বলেন, মঙ্গলবার রাতে তার স্বামীসহ কয়েকজন একটি স্পিডবোটে করে পদ্মায় ইলিশ মাছ ধরতে যায়। রাত ৩টার দিকে বিপরীত দিক থেকে আরেকটি স্পিডবোটের সঙ্গে তাদের স্পিডবোটের সংঘর্ষ হয়।

“এ সময় স্বপনসহ কয়েকজন আহত হয়। পরে স্পিডবোটে থাকা অন্য জেলেরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা স্বপনকে মৃত ঘোষণা করেন।“

স্বপনের স্ত্রীর বড় ভাই আবুল কালাম জানান, তার ভগ্নিপতি স্থানীয় স্পিডবোট ব্যবসায়ী লিলচান ফকিরের স্পিডবোট ভাড়া করে পদ্মায় ইলিশ শিকার করতে যান। পরে আরেকটি স্পিডবোটের সঙ্গে সংঘর্ষে তার মৃত্যু হয়।

ওসি বেলায়েত বলেন, “নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করতে গিয়ে দুটি স্পিডবোটের সংঘর্ষে এক জেলে মারা গেছে। আর এ ঘটনায় আহতরা পালিয়ে ঢাকা চলে গেছে বলে শুনেছি।”

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।