সেই শিশুকন্যাকে নিয়ে বাবার বাড়িতে রিমু

পঞ্চগড় শহরে ফেলে যাওয়ার পর আবার ফিরিয়ে নেওয়া মেয়েকে নিয়ে মা রিমু আক্তার বাবার বাড়ি গেছেন।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 05:07 PM
Updated : 22 Oct 2019, 05:08 PM

মঙ্গলবার রাতে তিনি সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ভিতরগড় এলাকায় বাবা আইবুল ইসলামের বাড়ি যান।

গত বৃহস্পতিবার রাতে শহরের কামাতপাড়া মহল্লার অশোক চন্দ্র মোদকের বাড়ির সামনে ওই কন্যাশিশুটিকে রেখে মা রিমু আক্তার চলে যান। এই মহলায় রিমুর নানার বাড়ি।

সোমবার পুলিশ আটোয়ারী উপজেলা থেকে তাকে খুঁজে বের করে মেয়ের কাছে নিয়ে যায়। পরে শিশুকন্যাসহ তাকে পঞ্চগড় সদর হাসপাতালের শিশু পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল, যেখানে রিমু তার মা-বাবার তত্ত্বাবধানে ছিলেন। 

এর আগে ওইদিন রাত ৮টায় আধুনিক সদর হাসপাতালে রিমু আক্তারের কাছে শিশুটিকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল মান্নান, সিভিল সার্জন নিজাম উদ্দীন, রিমু আক্তারের বাবা আইবুল ইসলাম ও-মা শিল্পী আক্তার উপস্থিত ছিলেন।

শিশুটিকে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের কোল থেকে নিজের কোলে নেওয়ার সময় ডুকরে কেঁদে উঠেন রিমু আক্তার। শিশুটিকে ফেলে যাওয়া তার জীবনে বড় ভুল ছিল বলে উল্লেখ করে তিনি শিশুটির জন্য সবার কাছে দোয়া চান। জীবনে আর কখনও এমন ভুল করবেন না বলে প্রতিশ্রুতি দেন তিনি। 

শিশুটির বাবা সম্পর্কে রিমু বলেন, “আমার প্রথম ছেলে সন্তানটির যিনি বাবা কামাতপাড়া মহল্লার সেই মাসুদই কন্যা সন্তানেরও বাবা। কিন্তু তিনি এখন তা অস্বীকার করছেন। এজন্যই আমি এখন বাবার বাড়িতেই অবস্থান করব।”

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, “আপাতত রিমু তার বাবা-মায়ের সঙ্গে বাবার বাড়িতেই থাকবেন। আমরা তার এবং শিশুটির খোঁজ খবর রাখব।”

রিমু আক্তারের সম্মতিতে শিশুটির নাম রাজকুমারী রুমঝুম রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, “আপাতত জেলা প্রশাসন থেকে কিছু অর্থ ও শিশুটির জন্য প্রয়োজনীয় কাপড়, কম্বল ও প্রসাধন সামগ্রী সহায়তা করা হয়েছে। বাড়িঘরের প্রয়োজন হলে তারও ব্যবস্থা নেওয়া হবে।”