ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতার ‘অশালীন’ আচরণ 

মাগুরায় একটি সরকারি কলেজে ছাত্রী হোস্টেলে ছাত্রীদের সঙ্গে অশালীন ও আপত্তিকর আচরণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 02:20 PM
Updated : 22 Oct 2019, 03:06 PM

সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ কর্তৃপক্ষকে বিষয়টি জানালেও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ করেছেন ছাত্রীরা।

তবে কলেজ কর্তৃপক্ষ অভিযোগ পাওয়ার আগেই তদন্ত কমিটি গঠন করার কথা বলেছে।

বিষয়টির প্রতিকার ও ব্যক্তিগত নিরাপত্তার দাবিকে বিক্ষুব্ধ ছাত্রীরা মঙ্গলবার কলেজ অধ্যক্ষের কক্ষ ঘেরাও করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

বিষয়টি জানার পরও কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ না করে উল্টো ‘চুপ’ থাকতে বলেন বলেও তারা অভিযোগ করছেন।

ছাত্রীরা অধ্যক্ষের কক্ষে বিক্ষোভ করেন

হোস্টেলের এক ছাত্রী বলেন, রোববার রাত সাড়ে ৯টার রাতের খাবার শেষ করে অন্য মেয়েদের সঙ্গে তিনি নিচ থেকে কক্ষে ফিরছিলেন। ওই সময় তিনি দেখেন হোস্টেলের দ্বিতীয় তলার সিঁড়িতে ছাত্রলীগ নেতা রাব্বি একটি মেয়ের সঙ্গে ‘অশালীন আচরণ’ করছেন। এ সময় একটু দূরে আরও তিন-চার জন ছেলে দাঁড়িয়ে ছিলেন।

“এ সময় মেয়েটি কাঁদতে থাকলে অন্য মেয়েরা তাকে সেখান থেকে আনার চেষ্টা করলে দাঁড়িয়ে থাকা ছেলেগুলো তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।”

আহত ওই মেয়েটির অভিযোগ, ঘটনার পর পুরো বিষয়টি হোস্টেলের মেট্রন (তদারকির দায়িত্বপ্রাপ্ত) নাসরিন আক্তারকে জানানো হলেও তিনি তাদের চুপ থাকতে বলেন।

“কিছুক্ষণ পরই হোস্টেলে পুলিশ আসে; কিন্তু নাসরিন ম্যাডামের ভয়ে কেউ পুলিশের কাছে কিছু জানাতে সাহস করেনি।”

হোস্টেল মেট্রন নাসরিনের আক্তার শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার বিষয়টি ‘ঠিক নয়’ বলে দাবি করেন।

ছাত্রীরা অধ্যক্ষের কক্ষে বিক্ষোভ করেন

তিনি বলেন, “রোববার রাত ৮টার দিকে কলেজের কয়েকজন ছাত্র পোলাওয়ের চাল আর মুরগি নিয়ে হোস্টেলে এসে রাঁধুনিকে খাবার রান্না করে দিতে বলেছিল। রান্না শেষ হলে খাবার নিয়ে তারা চলে যায়।”

কলেজ ছাত্রলীগ সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি বিষয়টি অস্বীকার করেছেন।

ছাত্রীরা মঙ্গলবার কলেজ অধ্যক্ষের কক্ষ ঘেরাও করে দাবি জানালেও অধ্যক্ষ দেবব্রত ঘোষ এ বিষয়ে ‘পদক্ষেপ গ্রহণ করা হয়েছে’ বলে ছাত্রীদের ফিরিয়ে দেন।

অধ্যক্ষ দেবব্রত ঘোষ সাংবাদিকদের বলেন, ছাত্রীরা অভিযোগ করার আগেই তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হোস্টেলে দায়িত্বরতদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তারপরও ছাত্রীদের দল বেঁধে তার কক্ষে যাওয়ার কোনো ‘যৌক্তিকতা নেই’।