টেকনাফে গ্রেপ্তার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারের টেকনাফে মাদক মামলায় গ্রেপ্তার দুই আসামি পুলিশের অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 03:51 AM
Updated : 17 Oct 2019, 04:52 AM

বুধবার রাত ৩টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়া পাড়ায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশের ভাষ্য।

নিহতরা হলেন- হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়ার শামসুল আলমের ছেলে জিয়াবুল হক ওরফে বাবুল এবং বাহারছড়া ইউনিয়নের শিলখালী এলাকার মোহাম্মদ কেফায়েতুল্লাহর ছেলে মোহাম্মদ আজিমুল্লাহ।

ওসি প্রদীপ বলেন, “বাবুল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। আর আজিমুল্লাহ তার মাদক ব্যবসার সহযোগী। দুজনের বিরুদ্ধেই মাদক আইনে বেশ কয়েকটি মামলা আছে। এর বাইরেও বাবুলের বিরুদ্ধে অস্ত্র আইনে ৫টি মামলা রয়েছে থানায়।”

ঘটনার বিবরণে ওসি বলেন, পলাতক আসামি বাবুল ও আজিমুল্লাহকে বুধবার রাতে টেকনাফের হোয়াইক্যংয়ের কাঞ্জরপাড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ।

থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের নিয়েই ভোরের দিকে হোয়াইক্যংয়ের সাতঘরিয়া পাড়া সংলগ্ন পাহাড়ি এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে অভিযানে যায় পুলিশের একটি দল।

“পুলিশ ঘটনাস্থলে পৌঁছানো মাত্র তাদের সহযোগিরা গুলি ছুড়তে থাকে। পুলিশও তখন আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছু সময় পর গোলাগুলি থামলে বাবুল ও আজিমুল্লাহকে সেখানে গুলিবিদ্ধ অবস্থায পড়ে থাকতে দেখা যায়।”

দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।  

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি ডাবল শুটার গান, পাঁচটি দেশি বন্দুক, ৩৬টি গুলি, দুটি রাইফেলের গুলি এবং পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এ অভিযনে অতিরিক্ত পুলিশ সুপার তাইয়ান আদনান, এসআই মোহাম্মদ সাব্বির, কনস্টেবল আব্দুল শুক্কুর ও মোহাম্মদ তাইজুল আহত হয়েছেন বলে জানিয়েছেন ওসি।