ফেনীতে ৩৭ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ফেনীর সোনাগাজী উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৩৭ মামলার এক আসামি নিহত হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2019, 06:00 AM
Updated : 16 Oct 2019, 06:08 AM

ফেনী গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশের ওসি রনঞ্জিত বডুয়া জানান, উপজেলার সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের পাঠানবাড়ি সংলগ্ন আজম খান মার্কেটের সামনে মঙ্গলবার গভীর রাতে গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহত ইকবাল হোসেন (৩৫) ওরফে ইকবাল ডাকাত পূর্ব ছাড়াইতকান্দি গ্রামের আবদুর রব ওরফে গুণধনীর ছেলে।

ওসির ভাষ্য, ইকবাল আন্তঃজেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে ফেনীর ছাগলনাইয়া থানাসহ জেলার পাঁচটি থানা ও চট্টগ্রামের মীরসরাই থানায় মোট ৩৭টি মামলা রয়েছে।

“এছাড়া তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সিএস করিমের ছাড়াইতকান্দি গ্রামের বাড়িতে ২৫ জুলাই রাতে ডাকাতি মামলার অন্যতম আসামি ছিলেন ইকবাল। এ মামঅয় প্রায় ৪১ মাস সাজা খেটে গত ছয় মাস আগে কারাগার থেকে মুক্তি পান তিনি। ”

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর থেকে ইকবাল ডাকাতদলের সদস্যদের সংগঠিত করে ফেনী জেলার বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল বলে পুলিশ জানায়।

ঘটনার বর্ননায় ওসি রনঞ্জিত বলেন, সোনাগাজী উপজেলার ছাড়াইতকান্দি গ্রামে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি করে।

“এক পর্যায়ে ইকবালকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা ইকবালকে মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত এবং ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধারের কথা জানান জানান ওসি।

সোনাগাজী থানার ওসি মাঈন উদ্দিন বলেন, আহত পুলিশ সদস্যদের সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এছাড়া অভিযানের সময় পুলিশের উপর হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।