হবিগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে ডাকাতির আসামি নিহত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, যার বিরুদ্ধে ডাকাতির অভিযোগে এক ডজনের বেশি মামলা রয়েছে থানায়।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2019, 03:42 AM
Updated : 15 Oct 2019, 03:46 AM

মঙ্গলবার ভোররাতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামের ভাষ্য।

নিহত কুদরত আলী (৪০) হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামের ওমর আলীর ছেলে। তাকে ‘আন্তঃজেলা ডাকাত দলের সদস্য’ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ।

ঘটনার বিবরণে পুলিশ কর্মকর্তা রবিউল বলেন, কুদরত আলীসহ ‘১০/১২ জন ডাকাতের একটি দল’ পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় ‘ডাকাতির প্রস্তুতি নিচ্ছে’ খবর পেয়ে গোয়েন্দ পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশের একটি যৌথ দল সেখানে অভিযানে যায়।

“এ সময় ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত কুদরত আলী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।”

সহকারী পুলিশ সুপার রবিউল বলেন, “কুদরতের বিরুদ্ধে হবিগঞ্জ ও সিলেটের বিভিন্ন থানায় ১৩টি ডাকাতির মামলা রয়েছে। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।”

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুটি রামদা, পাঁচ রাউন্ড গুলি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

সহকারী পুলিশ সুপার রবিউল বলেন, এ অভিযনে হবিগঞ্জ ডিবি পুলিশের এসআই আবুল কালাম, মোজাম্মেল হক ও কনস্টেবল রনি, জয়নুল হক, রিপন ও নুরুল ইসলাম আঘাত পেয়েছেন এবং তাদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।