বাস মালিককে কোপানোয় পিরোজপুরে ধর্মঘট

এক বাস মালিককে কুপিয়ে আহত করার প্রতিবাদে পিরোজপুরে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে পিরোজপুরের এক পরিবহন মালিক সমিতি।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 07:30 AM
Updated : 14 Oct 2019, 07:30 AM

এই হামরার প্রতিবাদে সোমবার থেকে বাস ধর্মঘটের ডাক দেওয়ার কথা জানান পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সদস্য রতন চক্রবর্তী।

গত রাতের হামলা আহত হন হামলায় আহত এই বাস মালিক সমিতির সদস্য নিজাম উদ্দিন মোল্লা (৫৫) বলে জানান পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল।

এদিকে সোমবার সকাল থেকেই পিরোজপুর জেলা বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এতে পিরোজপুর থেকে জেলার সব উপজেলার সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে।

পাশাপাশি পিরোজপুর থেকে বরিশাল, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পাটগাতি রুটেও বাস চলাচল করতে দেখা যায়নি।

হামলার বিবরণ দিতে গিয়ে ওসি জানান,  গত রোববার রাত সাড়ে ১০টার দিকে নিজাম উদ্দিন মোল্লা শহরের মাছিমপুর মহল্লার বাসা থেকে বের হয়ে ওষুধ কেনার জন্য সার্জিক্যাল ক্লিনিকের সামনে যান। এ সময় কয়েকজন দুর্বৃত্তরা অস্ত্র দিয়ে নিজামকে কুপিয়ে জখম করে।

স্থানীয় লোকজন গুরুতর আহত নিজামকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান তিনি।

পিরোজপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. রাসেল মিয়া বলেন, “নিজাম উদ্দিন মোল্লার শরীরে ধারালো অস্ত্রের কোপের জখম রয়েছে।

“তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে পুলিশ উল্লেখ করে ওসি জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হবে।

এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে গ্রেপ্তারের চেষ্টা চলছে উল্লেখ করে পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বলেন, “বাস ধর্মঘট প্রত্যাহার করার জন্য সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করা হবে।”

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের গ্রেপ্তারের দাবি তুলে সমিতির সভাপতি মসিউর রহমান মহারাজ বলেন, “এ ঘটনাকে কেন্দ্র করে কোনো মহল যেন ঘোলা পানিতে মাছ শিকার না করতে পারে।”