নোয়াখালীতে কামরুল হাসান মঞ্জু শোক-সংহতি সভা

নোয়াখালীতে বরেণ্য আবৃত্তিশিল্পী কামরুল হাসান মঞ্জুর শোক-সংহতি সভা অনুষ্ঠিত হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 05:50 PM
Updated : 10 Oct 2019, 05:50 PM

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা শহরের বিআরডিবি মিলনায়তনে এ অনুষ্ঠান হয়।

কামরুল হাসার মঞ্জু ম্যাস্ লাইন মিডিয়া সেন্টার এমএমসি প্রতিষ্ঠার মধ্য দিয়ে তিনি তৃণমূল গণমাধ্যমকর্মীদের দক্ষতা উন্নয়নে অবদান রাখেন।

অনুষ্ঠানের শরুতে প্রয়াত কামরুল হাসান মঞ্জুর ভক্ত অনুরাগীরা তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর স্মৃতিচারণমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাক্ষিক লোক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খাঁন সোহেল, চ্যানেল আইয়ের জ্যেষ্ঠ বার্তা সম্পাদক মীর মাসরুর জামান, এমএমসি নোয়াখালী কার্যালয়ের প্রাক্তন মিডিয়া সেন্টার প্রধান মোবারক হোসেন, গণমাধ্যম বিষয়ক বেসকারি উন্নয়ন সংস্থা সমষ্ঠির পরিচালক মীর সাহিদুল আলম, এমএমসির প্রশিক্ষণ সহায়ক নাছিমা মুন্নি ও লায়লা পারভীন, ফেনী প্রেস ক্লাবের সভাপতি আসাদুজ্জান দারা, বিটিভির ফেনী প্রতিনিধি শওকত মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মিয়া মো. শাহজাহান, নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোর, জেএসডির জেলা সভাপতি আবদুল জলিল চৌধুরী, সাংবাদিক নাসির উদ্দিন বাদল, মিজানুর রহমান, আবদুল আউয়াল, মামুন চৌধুরী প্রমুখ।
বক্তারা তৃণমূল সাংবাদিকতার বিকাশ, ভোটাধিকার বঞ্চিত নারীদের ভোটাধিকার নিশ্চিতকরণসহ বিভিন্ন ক্ষেত্রে কামরুল হাসান মঞ্জুর অবদান নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে কামরুল হাসার মঞ্জুকে নিয়ে তার প্রতিষ্ঠিত লোক সংবাদ পত্রিকার বিশেষ সংখ্যার মোড়ক উম্মোচন এবং কামরুল হাসান মঞ্জুর আবৃত্তি অ্যালবাম থেকে আবৃত্তি পরিবেশন করা হয়।

গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে কামরুল হাসান মঞ্জুর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তার যশোরের গ্রামের বাড়িতে তার মরদেহ দাফন করা হয়।