পিরোজপুরে ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা

খালেদা জিয়ার মুক্তি ও বুয়েটছাত্র আবরার হত্যার প্রতিবাদে পিরোজপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2019, 08:22 AM
Updated : 9 Oct 2019, 08:22 AM

বুধবার সকালে জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হতে চাইলে পুলিশে এতে বাধা দেয় বলে ছাত্রদলের নেতারা জানিয়েছেন।

জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার অভিযোগ করে বলেন, “সরকারের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যেই পুলিশ বিক্ষোভ মিছিলে বাঁধা দিয়েছে। তাই তারা বিক্ষোভ মিছিল করতে দেয়নি।”

বাধা দেওয়ার অভিযোগ প্রসঙ্গে পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল জানান, পূর্ব অনুমতি না থাকার কারণে এবং শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক রাখার জন্য শহরের বিক্ষোভ মিছিল করেতে দেওয়া হয়নি।

পুলিশের বাধায় বিক্ষোভ মিছিল পণ্ড হওয়ার পর দলের কার্যালয়ের সামনে সমাবেশ করে ছাত্রদল।

সামবেশে বক্তারা বলেন, আমরা ঘরে-বাইরে কোথাও নিরাপদ নই। রাষ্ট্র আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। বিশ্ববিদ্যালগুলোতে শিক্ষার্থী হত্যার ঘটনা ঘটছে। বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এতে বোঝা যায় ‘সামগ্রিকভাবে দেশে অরাজকতা সৃষ্টি হয়েছে।

তাই ‘দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বুয়েটছাত্র আবরারের হত্যাকারীদের দ্রুত বিচার করে ফাঁসির দাবি’ করেন বক্তারা।

এ সমাবেশে পিরোজপুর জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম খান, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পদক শেখ শহিদুল্লাহ শহী, জেলা বিএনপির ১নং সহ-সাংগঠনিক সম্পাদক শেখ রিয়াজউদ্দিন রানা, জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন, সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল ও সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন।