মাগুরায় ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাগুরার এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 09:35 PM
Updated : 5 Oct 2019, 09:35 PM

দুই সন্তানের মা মাছুমা বেগম (৪০) শনিবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে স্বজনরা জানিয়েছেন।

মাগুরার শ্রীপুর উপজেলার সাচিলাপুর গ্রামের বাসিন্দা মাছুমা গত ২৭ সেপ্টেম্বর জ্বর নিয়ে শ্রীপুরের দারিয়াপুর উপজেলা হেলথ কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে তার রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে বলে সেখানকার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রইচজ্জামান জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুই দিন পর ওই গৃহবধূকে উন্নত চিকিৎসার জন্য মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিতে বলেছিলেন তারা।

তবে দারিয়াপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য মাছুমা বেগমকে ২৯ সেপ্টেম্বর যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেওয়া হয় বলে তার পরিবারের বরাত দিয়ে লিটন হোসেন নামে তাদের একজন প্রতিবেশী জানান।

তিনি বলেন, “সেখানে তিন দিন চিকিৎসার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেলে ও পরে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।”

এদিকে শনিবার সন্ধ্যায় মাত্র এক ঘণ্টার মধ্যে ডেঙ্গু জ্বর নিয়ে একই পরিবারের চারজনসহ পাঁচ জন রোগী মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছেন বলে সেখানকার মেডিকেল অফিসার ডা. মশিউর রহমান জানান।

তিনি বলেন, সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে ডেঙ্গু জ্বর নিয়ে সৈয়দা বেগম (৬০), জলি বেগম (৩০), মুসফিকা (২০) ও আফরিন (১৪) নামে একই পরিবারের চার জনসহ পাঁচ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

একই পরিবারের অক্রান্ত চারজনের বাড়ি মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী গ্রামে। বর্তমানে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ৩০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।