বাম্পারে আটকা বাইক এক কিলো টেনে নিল বাসটি, শিশু নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাসচাপায় এক শিশু নিহত হয়েছে। এছাড়া এ দুর্ঘটনায় শিশুটির বাবাসহ সাতজন আহত হয়েছেন।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 12:29 PM
Updated : 5 Oct 2019, 05:52 PM

নিহত রিশা আক্তার (৬) উপজেলার দেবনগর ইউনিয়নের সাতমেরা গ্রামের পাথর ব্যবসায়ী রবিউল ইসলামের মেয়ে। স্থানীয় ভজনপুর ইসলামিয়া নুরানী কিন্ডার গার্টেনের শিশু শ্রেণিতে পড়ত সে।

তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি আব্দুল্লাহ হেল বাকী বলেন, শনিবার বিদ্যালয় ছুটির পর বেলা সাড়ে ১১টার দিকে রবিউল মেয়েকে নিয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। এ সময় সাতমেরা এলাকায় ঢাকা-বাংলাবান্ধা মহাসড়কে আর ইসলাম নামে একটি মিনিবাস তাদের পেছন থেকে চাপা দেয়।

“বেপরোয়া গতিতে বাসটি বাম্পারে আটকে থাকা মোটরসাইকেলটি টেনে প্রায় এক কিলোটিার দূরে নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুটি নিহত হয়।”

এ সময় বাসের সাত যাত্রী আহত হলে তাদের পঞ্চগড় সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে আশঙ্কাজনক অবস্থায় রবিউলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

বাসটি জব্দ করলেও পুলিশ চালককে ধরতে পারেনি। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা বেশ কিছুক্ষণ ওই মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আহত বাসযাত্রী আব্বাস আলী বলেন, “শুরু থেকেই চালক বেপরোয়াভাবে বাসটি চালাচ্ছিলেন। মোটরসাইকেলটিকে চাপা দেওয়ার পর সবাই বাস থামাতে বললেও চালক শোনেননি। বরং বাম্পারে আটকে থাকা মোটরসাইকেলসহ চালক দ্রুতগতিতে চালাতে থাকেন। এজন্য বাসটি খাদে পড়ে আমরাও আহত হই।”