রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নে সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক মাহাতাব

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নে নির্বাচিত হলেন নতুন সভাপতি।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 08:04 AM
Updated : 5 Oct 2019, 08:29 AM

শনিবার সকাল ১০টায় রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের ঘোষণা করেন এর প্রধান নির্বাচন কমিশনার রবিউল হক কাঁকর।

ফলাফলে এবার কামাল হোসেন রবিকে হারিয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন জাহাঙ্গীর আলম। তবে সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী রয়েছেন অপরিবর্তীত।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে প্রধান এই নির্বাচনের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রবিউল বলেন, “একটু মারামারির ঘটনা ঘটলেও সেটা কেন্দ্রের বাইরে।

“কেন্দ্রের ভেতরে কোনো বিশৃঙ্খলা ঘটেনি।”

ঘোষিত ফলাফলে-সভাপতি পদে জাহাঙ্গীর আলম দোয়াত কলম প্রতীকে এক হাজার ৯৭ ভোট এবং সাধারণ সম্পাদক পদে মাহাতাব হোসেন চৌধুরী স্টিমার প্রতীকে এক হাজার ৬০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার রাজশাহীর নগরের পাঠানপাড়া এলাকায় নাইস কমিউনিটি সেন্টারে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১১ জন। নির্বাচনের ভোটার সংখ্যা তিন হাজার ৪২০ জন।

এর আগে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের কমিটির ২০১৭ সালের ২৪ মে নির্বাচনে ভোট গণনার পর ‘সন্ত্রাসী বাহিনী’ ভোটকেন্দ্রে হামলা চালায়। এ সময় গোলাগুলি ও ব্যালট বাক্স ছিনতাইও হয়। আহত হন নির্বাচন কমিশনার। পরে সেই নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

পরে ২১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি দিয়েই চলছিল মোটর শ্রমিক ইউনিয়ন। গত ২২ জুন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

নির্বাচন আয়োজনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে দায়িত্ব দিয়ে নতুন আহ্বায়ক কমিটি কর হয়।

এই কমিটি গঠনের তিন মাস পার করে এ নির্বাচন অনুষ্ঠিত হলো।