কোনো অনিয়ম বরদাশত করা হবে না: সিইসি

রংপুর-৩ আসনে আসন্ন উপনির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করেছেন প্রধান নির্বাচন কমিশনার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।  

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2019, 12:26 PM
Updated : 30 Sept 2019, 12:42 PM

সোমবার রংপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ভোট কেন্দ্রে ভোটাররা নিরাপদে ভোট দিতে আসবেন এবং নিরাপদে ভোট দিয়ে বাড়ি ফিরে যাবেন; এজন্য সব ধরনের ব্যাবস্থা নেওয়া হয়েছে।

“নির্বাচনে কারচুপি কিংবা ভোট কেন্দ্র দখলসহ যেকোনো অনিয়ম পেলে ভোট কেন্দ্র করে দেওয়া হবে। এ ব্যাপারে কোনো অনিয়ম বরদাশত করা হবে না। আমরা এসবের সঙ্গে কোনো কমপ্রোমাইজ করব না।”
দুপুরে সিইসি রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
এ সময় সিইসি রোহিঙ্গাদের ভোটার হওয়ার বিষয়ে বলেন, “ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করা হয়েছে; তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

নির্বাচন কমিশনের সার্ভারে ১০ কোটি ৪০ লাখ ভোটারের সব ডাটা আছে। সেখানে কোনো রোহিঙ্গার নাম ওঠেনি বলেও দাবি করে সিইসি বলেন, “১১ লাখ রোহিঙ্গা আছে। এদের মধ্যে দুষ্ট প্রকৃতির যারা তাদের আমরা প্রতিহত করেছি। খবর পাবার সঙ্গে সঙ্গে এটা প্রতিহত করা সম্ভব হয়েছে।”

নির্বাচন কমিশনের সার্ভার থেকে নয় ভোটার আইডি কার্ড জালিয়াতি করে ওরা এসব করার চেষ্টা করেছে বলে মন্তব্য করেন সিইসি।
সভায় জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব আলমগীর হোসেনসহ নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা বক্তব্য রাখেন।

গত ১৪ জুলাই রংপুর সদর-৩ আসনের সংসদ সদস্য এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ৯ সেপ্টেম্বর। ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।

রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে সম্ভাব্য ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।