ফেনীতে ‘ঋণ শোধ করতে ছেলেকে বেচে’ মা আটক

ফেনীতে ‘ঋণ পরিশোধ’ করার জন্য নিজের ছেলেকে বিক্রি করে অপহরণ নাটক সাজানোর অভিযোগে মা-সহ তিন নারী আটক হয়েছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2019, 07:59 AM
Updated : 30 Sept 2019, 08:00 AM

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রণজিৎ কুমার বড়ুয়া জানান, রোববার মধ্যরাতে নোয়াখালীর সেনবাগ উপজেলার কালারাইতা গ্রামের খামারবাড়ি থেকে শিশুটিকে উদ্ধারসহ এই তিন নারীকে তারা আটক করেন।

আটককৃতরা হলেন কুমিল্লার লাঙ্গলকোট উপজেলার মাছিমপুর গ্রামের মো. আলাউদ্দিনের স্ত্রী রেহেনা আক্তার (৩০), তার ভাগ্নি পারভীন আক্তার (২২) ও পারভীনের বোন মাফিয়া আক্তার (৪০)।

গত ২০ সেপ্টেম্বর রেহেনা ফেনী থানায় এক মামলায় অভিযোগ করেন, স্বামীর বাড়ি থেকে ফেনীর আমিন বাজার এলাকায় বাবার বাড়ি যাওয়ার পথে ফেনীর মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তার ১১ মাস বয়সী ছোট ছেলে অপহৃত হয়েছে।

পরিদর্শক রণজিৎ বলেন, গোপন খবর পেয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলার কালারাইতা গ্রামের খামারবাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে। এ সময় তিন নারীকে আটক করা হয়।

“জিজ্ঞাসাবাদে রেহেনা স্বীকার করেছেন, এনজিও থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ করতে না পেরে রেহেনা তার ছেলেকে পারভীনের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি করেন।”

পারভীন কেন শিশুটিকে ‘কিনেছিলেন’ সে বিষয়ে পুলিশ এখনও কিছু বলতে পারেনি।

এ বিষয়ে রেহেনার রাজমিস্ত্রি স্বামী আলাউদ্দিন বলেন, “আমার অগোচরে রেহেনা ছেলেকে বিক্রি করে অপহরণের নাটক সাজিয়েছে। রেহেনা ঋণ নিয়ে তার ভাইকে দিয়েছে। টাকা নিয়ে তার ভাই কী করেছে তা জানি না। তবে রেহেনা বলছে টাকা হারিয়ে গেছে।”

তিনি তার স্ত্রীসহ এ ঘটনার জন্য দায়ী সবার বিচার চেয়েছেন।

এ বিষয়ে ফেনীর পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী বলেন, অপহরণের মামলাটি সাজানো হওয়ায় সেটি বাতিল হবে। শিশু বিক্রির ঘটনাটি ফেনীতে না হওয়ায় মামলা ও পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আসামিদের আদালতে পাঠানো হবে। আদালত যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।