চাঁদপুরে ব্যবসায়ী হত্যায় ৪ জনের যাবজ্জীবন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এক কাপড় ব্যবসায়ীকে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2019, 09:32 AM
Updated : 29 Sept 2019, 10:24 AM

রোববার চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন চার বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আমান উল্লাহ জানান।

যাবজ্জীবনে দণ্ডিতরা হলেন মতলব উত্তর উপজেলার কোয়রকান্দি এলাকার আব্দুল কাদির ফকিরের ছেলে আবুল কালাম (৫০), মো. বাবুল (৪২), মো. খোকন (৪৫) ও কিশোরগঞ্জ জেলার কাটিয়াদী থানার আশুরকান্দা এলাকার ফল্লু মিয়ার ছেলে মো. লিটন (১৯)।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবনের পাশাপাশি বিচারক আসামিদের ৩০ হাজার টাকা করে জরিমানাও দিয়েছেন।
মামলার বিবরণে বলা হয়, ২০১৫ সালের ৫ জুলাই রাত ১১টার দিকে কাপড় ব্যবসায়ী আব্দুল মতিন প্রধান সুজাতপুর বাজারে তার দোকান থেকে একজন অপরিচিত এক কাপড় ব্যবসায়ীকে এগিয়ে দেওয়ার উদ্দেশ্যে রওনা হন।

পথে সুজাতপুর থেকে দাসের বাজার সংযোগ ঘোড়াইর কান্দি গ্রামের সফিকুল ইসলামের বাড়ির কাছে অজ্ঞাত পরিচয় কয়েকজন ব্যাক্তি আব্দুল মতিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে নিয়ে যায়। সেখানে আব্দুল মতিনের শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মেয়ে নাছিমা বেগম বাদী হয়ে ২০১৫ সালের ২৭ জুলাই চারজনকে আসামি করে মতলব উত্তর থানায় হত্যা মামলা করেন।

তদন্ত শেষে মতলব উত্তর থানার তৎকালীন এসআই আবু হানিফ ২০১৫ সালের ১৩ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাকিল করলে এ মামলার বিচারকাজ শুরু হয়।