নেত্রকোণায় শেখ হাসিনার জন্মদিন পালিত

দেশের অন্যান্য স্থানের মত নানা আয়োজনে নেত্রকোণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালিত হয়েছে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 06:11 AM
Updated : 28 Sept 2019, 06:11 AM

শনিবার সকালে জেলা সেক্টর কমান্ডারস ফোরামের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।

সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোসহ আওয়ামী লীগ শেখ হাসিনার জন্মদিন পালনে বিভিন্ন কর্মসূচি নিয়েছে।  নেত্রীর জন্মদিন উপলক্ষে সারা দেশে আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড, থানা, উপজেলা, পৌরসভা, মহানগর ও জেলা ইউনিটের উদ্যোগে ৭৩টি করে গাছ লাগানোর কর্মসূচিও হাতে নেওয়া হয়েছে।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মস‌জিদসহ সারা ‌ দে‌শের মসজিদে দোয়া এবং অন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়েছে।

শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদ রাষ্ট্রক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। এরআগে ১৯৯৬ সালে তার নেতৃত্বে দীর্ঘ ২১ বছর পর ক্ষমতায় আসে দলটি।

ষাটের দশকে ইডেন কলেজে ছাত্রলীগের কর্মী হিসাবে হাসিনার রাজনৈতিক জীবনের শুরু। ১৯৬৬-৬৭ সালে ছাত্রলীগ থেকে ইডেন কলেজের ছাত্রী সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী থাকাকালে ছাত্রলীগের রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

সকালে নেত্রকোনায় জেলা সেক্টর কমান্ডারস ফোরামের আয়োজনে শোভাযাত্রা শেষে তেরীবাজারে সংগঠনের কার্যালয়ে সভাপতি মো. শামছুজ্জোহার সভাপতিত্বে আলোচনাসভা ও কেক কাটা হয়।

সভায় বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সিতাংশু বিকাশ আচার্য্য, মুক্তিযোদ্ধা আইয়োব আলী, অধ্যাপক মানিক রায়সহ অন্যরা।

এছাড়াও এই জন্মদিন উপলক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের পৃথক কর্মসূচি রয়েছে।