হবিগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম, প্রতিবাদে বিক্ষোভ

হবিগঞ্জ শহরে প্রকাশ্যে জেলা যুবলীগের এক নেতাকে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে একদল অস্ত্রধারী।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2019, 02:58 PM
Updated : 18 Sept 2019, 02:58 PM

বুধবার বিকালে শহরের চিড়াকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

আহত বিপ্লব রায় চৌধুরী জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শহরতলীর উমেদনগরের বজেন্দ্র রায় চৌধুরীর ছেলে।

গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী বলেন, বিপ্লব রায় চৌধুরীর সঙ্গে দলীয় বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে বিরোধ চলে আসছিল পৌর যুবলীগ নেতা দেলোয়ার হোসেনের।

ওসি বলেন, গত মঙ্গলবার হবিগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে দেলোয়ার হোসেনকে ৪র্থ যুগ্ম আহবায়ক করা হয়। আর এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন দেলোয়ার হোসেনসহ তার সাথে থাকা নেতাকর্মীরা।

“এর কারণেই বিপ্লব রায়কে একা পেয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করা হয় বলে ধারণা করা হচ্ছে।”

এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে বলে ওসিস জানান।

জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম বলেন, যুবলীগে সস্ত্রাসীদের কোনো স্থান নেই। যারা এ ঘটনায় জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দেবাশীষ রায় বলেন, “ওই যুবলীগ নেতাকে কোপানোর কারণে পা ও হাতে মারাত্মক জখম হয়েছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।”

এদিকে, তাৎক্ষণিক এ ঘটনার প্রতিবাদে হবিগঞ্জ শহরে এক বিক্ষোভ মিছিল করেছেন জেলা যুবলীগের নেতা-কর্মীরা। এ সময় বিপ্লব রায় চৌধুরীর উপর সস্ত্রাসী হামলার জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান তারা।

প্রতিবাদ মিছিলে জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম ও সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরীসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।