রূপগঞ্জে অনুমোদনহীন ডকইয়ার্ড ও প্রস্তাবিত স্টেডিয়াম উচ্ছেদ

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে অনুমোদনহীন দশটি জাহাজ নির্মাণ কারখানাসহ এক প্রভাবশালী নেতার নামে প্রস্তাবিত স্টেডিয়ামের অংশবিশেষ উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। 

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2019, 05:23 PM
Updated : 17 Sept 2019, 05:23 PM

মঙ্গলবার সকাল থেকে বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

সরেজমিনে দেখা যায়, রূপগঞ্জের কায়েতপাড়া পূর্ব গ্রাম এলাকায় এ অভিযানে গড়ে ওঠা আলম ডকইয়ার্ড, তুহিন ডকইয়ার্ড, মালেক ডকইয়ার্ডসহ ১০টি জাহাজ নির্মাণ কারখানা (ডকইয়ার্ড), একটি শিল্প প্রতিষ্ঠানের দেওয়াল ও ক্ষমতাসীন দলের একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার নামে প্রস্তাবিত স্টেডিয়ামের অংশবিশেষ উচ্ছেদ করা হয়। 

এ সময় প্রস্তাবিত স্টেডিয়ামে স্তূপীকৃত বিপুল পরিমাণ সিমেন্টের ব্লক ২ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়া ভরাটকৃত এলাকার অংশ বিশেষ ভেকু দিয়ে কেটে দেওয়া হয়।

অভিযানে বিআইডব্লিউটিএ-এর দুটি এক্সকেভেটর (ভেকু), একটি উচ্ছেদকারী জাহাজসহ বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এবং নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামালের সার্বিক তত্বাবধায়নে অভিযানে আরও উপস্থিত ছিলেন পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, “প্রস্তাবিত এই স্টেডিয়ামের জন্য কোনো অনুমোদন জেলা প্রশাসন বা উপজেলা প্রশাসন থেকে নেওয়া হয়নি। এছাড়া শীতলক্ষ্যা নদীর তীরের জমি দখল করে গড়ে ওঠা প্রায় ১০টি অনুমোদনহীন জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠানের (ডকইয়ার্ড) অংশবিশেষ ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেওয়াল গুড়িয়ে দেওয়া হয়েছে।”