নির্বাচনের আগে শাহজালালের মাজারে সাদ এরশাদ

সংসদে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচএম এরশাদের শূন্য আসনে উপনির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার পর তার ছেলে সাদ এরশাদ সিলেটে শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারত করেছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 02:07 PM
Updated : 14 Sept 2019, 02:13 PM

শনিবার দুপুরে তিনি হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত ও জোহরের নামাজ আদায় করেন। এরপর হযরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করেন তিনি।

এ সময় তার সঙ্গে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাহগীর আল মাহী সাদ (সাদ এরশাদ) সিলেটে দুই মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী কার্যক্রম শুরু করার কথা জানান।

কথা বলতে গিয়ে তিনি বাবার কথা স্মরণ করে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

বাবাকে ছাড়া এই প্রথম তিনি সিলেট সফর করলেন বলে জানিয়েছেন।

জিয়ারত শেষে তিনি সদ্য প্রয়াত বাবার আত্মার মাগফেরাত কামনা করেছেন বলে জানান।

তবে এ সময় রংপুর-৩ আসনে নির্বাচনে তার ও দলের কার্যক্রম প্রসঙ্গে কোনো কথা বলতে রাজি হননি তিনি।

মাজার জিয়ারত শেষে সিলেট সার্কিট হাউসে জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করার কর্মসূচি ছিল।

এর আগে সাদ এরশাদের সিলেট আগমন উপলক্ষে জেলা জাতীয় পার্টির ব্যাপক প্রস্তুতি গ্রহণ করার কথা জানান সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক ও প্রেসিডিয়াম মেম্বার এটিইউ তাজ রহমান এবং সদস্য সচিব ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য উসমান আলী।

শনিবার ঢাকা থেকে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বেলা ১১টা ৪০ মিনিটে নামেন তিনি। সেখান থেকে মাজার জিয়ারতের উদ্দেশে সিলেট আসেন রংপুর-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী এরশাদপুত্র সাদ।

বিশাল বহর নিয়ে বিমানবন্দর থেকে অভ্যর্থনা দিয়ে সাদ এরশাদকে মাজার গেট পর্যন্ত নিয়ে যান জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

সাদ এরশাদের সফরসঙ্গী হিসেবে আছেন সাদের স্ত্রী মাহিমা এরশাদ, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, সফিকুল ইসলাম সেন্টু, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নূরু, সিনিয়র যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক লিয়াকত হোসেন খোকা এমপি, যুগ্ম মহাসচিব ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন ভূইয়া, যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সদস্য সচিব মো. বেলাল হোসেন, জাপার কেন্দ্রীয় যুগ্ম যুব বিষয়ক সম্পাদক আবু সাঈদ স্বপন, কেন্দ্রীয় নেতা গোলাম হুমায়ুন কবির মীর, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির নেতা মোস্তফা মাসুদুজ্জামান মাসুদ ও আক্তারুজ্জামান খান।

চলমান একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদ গত ১৪ জুলাই মারা গেলে রংপুর-৩ আসনটি শূন্য হয়। ৫ অক্টোবর ভোটের দিন রেখে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।