ডেঙ্গু: বরিশাল ও খুলনায় ২ জনের মৃত্যু

মশাবাহিত রোগ ডেঙ্গু নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু খবর পাওয়া গেছে।   

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2019, 10:41 AM
Updated : 11 Sept 2019, 10:41 AM

এর মধ্যে বুধবার দুপরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এক স্কুলছাত্র এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আগের রাতে এক নারীর মৃত্যু হয়। 

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন-৪ ইউনিটের প্রধান অষিত ভূষণ দাস জানান, ডেঙ্গু জ্বর নিয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি হওয়া ১৩ বছর বয়সী ফরহাদ হোসেন জিহাদ বুধবার বেলা দেড়টার দিকে মারা যায়।

ফরহাদ বরিশালের মুলাদী উপজেলার চরলক্ষ্মীপুর গ্রামের বাবুল হাওলাদারের ছেলে এবং স্থানীয় চরলক্ষ্মীপুর আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিল।

অষিত বলেন, জিহাদের শারীরিক অবস্থা গুরুতর ছিল।কয়েকদিন আগে সে তার গ্রামের বাড়িতে জ্বরে আক্রান্ত হয়। এরপর স্থানীয় পল্লী চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা নেওয়ার পর তার শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে।

“মঙ্গলবার সকালে তাকে হাসপাতালে ভর্তির পর রক্ত পরীক্ষা করে ডেঙ্গুর জীবানু পাওয়া যায়।”  

এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে এক নারীর মৃত্যু হয়েছে বলে হাসপাতালের আবাসিক ফিজিসিয়ান (আরপি) শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান।

তিনি বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রহিমা বেগম (৫০) নামে ওই নারীর মৃত্যু হয়। সোমবার বিকালে তাকে হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল।

রহিমা সাতক্ষীরা জেলার তালা উপজেলার আজরাইল গ্রামের রফিকুল ইসলাম মোড়লের স্ত্রী।

সরকারি তথ্য অনুযায়ী, চলতি  বছর এ পর্যন্ত ৭৭ হাজার ২৩০ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।    

এই সময়ের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ, গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯২টি মৃত্যুর তথ্যে এসেছে।

এর মধ্যে ১০১টি মৃত্যু পর্যালোচনা করে ৬০ জনের ডেঙ্গুতে মৃত্যু নিশ্চিত করেছে আইইডিসিআর।