বিএনপির নতুন নেতা নির্বাচনের পরামর্শ আইনমন্ত্রীর

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের জন্য একজন নতুন নেতা নির্বাচনের পরামর্শ দিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2019, 05:25 PM
Updated : 10 Sept 2019, 05:25 PM

মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় এক অনুষ্ঠানে তিনি মির্জা ফখরুলের উদ্দেশে বলেন, “আপনাদের চেয়ারম্যান জেলে, সিনিয়র কো-চেয়ারম্যান পলাতক। আপনারা নিজেদের থেকে নেতা নির্বাচন করতে পারেন না বিএনপি চালানোর জন্য? উঠতে বসতে আপনারা দুই দুর্নীতিবাজকে নিয়ে নাচানাচি করেন।”

মন্ত্রী ফখরুলকে সুস্থ এবং জনগণের সেবার রাজনীতি করার পরামর্শ দেন।

তিনি বলেন, “২০০৪ সালে তারেক রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড মেরে হত্যা করতে চেয়েছিল। এই মামলার তদন্তকে ভিন্ন দিকে চালানোর চেষ্টা করা হয়েছিল। সেই মামলায় বিচারিক আদালতে তারেক রহমানের যাবজ্জীবন জেল হয়েছে। সে এখন লন্ডনে বসে পায়ের ওপর পা তুলে মানুষ মারার ষড়যন্ত্র করছে।”

খালেদা জিয়া সম্পর্কে আনিসুল হক বলেন, “দুর্নীতির দায়ে বিজ্ঞ আদালত বেগম জিয়াকে সাজা দিয়েছে। তার মামলা বিচারাধীন আছে। আদালতে জামিন চাইবেন কিনা এটা আপনাদের ব্যাপার।”

দুপুরে কসবা উপজেলার বায়েক ইউনিয়ন পরিষদ মাঠে বায়েক ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আনিসুল হক।

বায়েক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মনিরুল হক মনিরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কায়ছার ভূইয়া জীবন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রহুল আমীন ভূইয়া বকুল, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল প্রমুখ।

আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও সেখানে উপস্থিত ছিলেন।

সম্মেলনে আগামী তিন বছরের জন্য বায়েক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে শাহরিয়ার ভূইয়াকে সভাপতি এবং নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাব করা হয়।