জয়পুরহাটে ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে ‘হত্যাচেষ্টায়’ মামলা

জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজাকে হত্যাচেষ্টার অভিয়োগে ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2019, 05:33 PM
Updated : 8 Sept 2019, 05:33 PM

রোববার রাতে আহত ও চিকিৎসাধীন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক রেজা বাদী হয়ে সদর থানায় এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন সদর উপজেলার জামালপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মিঠু (৪৩), শহরের নতুনহাটের তাজমুল হুদা রিপন (৩০), সাহেবপাড়ার জাকির মোল্লা (৩০), সদরের ভাটকানা গ্রামের ইমরান হোসেন (২৭), নুরপুর গ্রামের মুন্না পারভেজ (৩৩) ও পুরানাপৈল বাজারের জাকারিয়া রকি (৩০)।

মামলায় অভিযোগ করা হয়, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা দলীয় কাজ শেষ করে তাদের কয়েকজন সহকর্মীকে নিয়ে শহরের চিত্রাপাড়ার বাসায় ফিরছিলেন। 

এ সময় আসামিরা পিস্তল, লোহার রড, কুড়ালসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের এই দুই নেতাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। 

আসামিরা পিস্তল দিয়ে গুলি করলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। পাশাপাশি তারা লোহার রড ও কুড়ালের উল্টো পিঠ দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকে।

এ সময় দুই নেতার আর্তচিৎকারে তাদের অন্যান্য সহকর্মী ও প্রতিবেশীরা এগিয়ে এলে আসামিরা তাদের প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

পরে তাদের সহকর্মী ও স্থানীয়রা উদ্ধার করে তাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করিয়ে দেন।

জয়পুরহাট সদর থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন, মামলাটি নেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।