ফরিদপুরে আ.লীগের সংঘর্ষে আহত ৩০

ফরিদপুরের বোয়ালমারীতে সাউন্ড বক্স বাজানো নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৩০ জন আহত হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2019, 11:06 AM
Updated : 2 Sept 2019, 11:06 AM

সোমবার ভোর ৬টার দিকে উপজেলার ময়না ইউনিয়নের কান্দাকুল গ্রামে এ ঘটনা ঘটে বলে বোয়ালমারী থানার এসআই আশুতোষ ভৌমিক জানান।

আহতদের মধ্যে ১৬ জনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকাবাসী জানায়, কান্দাকুল গ্রামে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. হারুন অর রশিদ ও ময়না ইউনিয়ন পরিষদের এক নম্বর ইউপি ওয়ার্ডের সদস্য আওয়ামী লীগের সমর্থক মো. আক্তার হোসেনের মধ্যে বিরোধ চলছিল।

সম্প্রতি গ্রামের পল্লি বিদ্যুতের নতুন সংযোগ পাওয়া নিয়ে বিরোধ আরও বেড়ে যায়।

রোববার আক্তার হোসেনের পক্ষের লোকজন বিদ্যুতের নতুন সংযোগ পেলে হারুনের সমর্থকরা ক্ষুব্ধ হয়। আর আক্তারের পক্ষের কয়েকজন বিদ্যুতের নতুন সংযোগ পেয়ে রোববার উচ্চ শব্দে সাউন্ড বক্স বাজিয়ে উল্লাস করতে শুরু করে।

এ সময় হারুনের সমর্থকরা সাউন্ড বক্স বাজাতে নিষেধ করলে দুই পক্ষের মধ্যে বিরোধ তৈরি হয়। পরে ওই গ্রামের বিবাদমান দুই পক্ষের সমর্থকরা ঢাল, সড়কিসহ বিভিন্ন ধরনের দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে দুইপক্ষের অন্তত ৩০ জন আহত হন। 

এ বিষয়ে জানতে চাইলে আক্তার বলেন, রোববার রাতে তার সমর্থকেরা সাউন্ড বক্স বাজাচ্ছিল। এ সময় হারুনের সমর্থকেরা হামলা করে তার কয়েকজন সমর্থককে মারধর করে। এর জের ধরে সোমবার সকালে আমার সমর্থকদের সাথে প্রতিপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে।

হারুন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে সোমবার সকালে আক্তার হোসেনসহ তার সমর্থকরা আমার সমর্থকদের উপরে অর্তকিত হামলা করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এসআই বলেন, সংঘর্ষের খবর পেয়ে বোয়ালমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।