ফেনীতে শিশুদের সাংবাদিকতার কর্মশালা শুরু

ফেনীতে শিশুদের নিয়ে দুদিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 03:06 PM
Updated : 31 August 2019, 03:06 PM

শনিবার জেলা শহরের মিজান রোডে একটি রেস্টুরেন্টে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

ইউনিসেফের সহযোগিতায় ‘বলব আমাদের কথা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

ফেনী প্রেসক্লাব সভাপতি ও দৈনিক কালেরকন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারার সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফেনী প্রতিনিধি নাজমুল হক শামীম।

বিশেষ অতিথি ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক ও প্রশিক্ষক মঈনুল হক চৌধুরী, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আরিফুল আমিন রিজভী, ফেনী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম রাসেল, ফেনী জেলা নজরুল একাডেমীর সভাপতি ফখরুদ্দিন আলী আহম্মদ তিতু, জেলা এনজিও ফেডারেশনের সদস্য সচিব লিয়াকত আলী আরমান, আইনজীবী মুহাম্মদ সামছুল ফারুক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ওয়াহিদুজজামান বলেন, “সাংবাদিকদের সংবাদে ইতিবাচক বিষয়কে গুরুত্ব দিতে হবে। বর্তমানে শিশুরা নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। অনেক সময় তাদের নানা অপরাধমূলক কাজে ব্যবহার করা হয়। সাংবাদিকদের এ বিষয়গুলো তুলে ধরতে হবে।”

তিনি শিশুদের উদ্দেশে বলেন, “ফেনী থেকে অনেক দেশবরেণ্য সাংবাদিকের জন্ম হয়েছে। তোমরাও তাদের মতো হওয়ার চেষ্টা করবে। তবেই এই প্রশিক্ষণ কর্মশালা স্বার্থক হবে।” 

কর্মশালায় ফেনী শহরের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সের ২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

কর্মশালায় বিভিন্ন অধিবেশন পরিচালনা করেন মঈনুল হক চৌধুরী, আসাদুজ্জামান দারা, মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, নাজমুল হক শামীম, সময় টেলিভিশনের প্রতিবেদক আতিয়ার সজল ও আলোকচিত্রী নাজমুল।

রোববার বিকালে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণের মধ্য দিয়ে শিশুদের নিয়ে দুদিনের সাংবাদিকতা বিষয়ক কর্মশালা শেষ হবে।