সোনারগাঁওয়ে মসজিদের ইমামকে হত্যা, বন্ধু গ্রেপ্তার

ঘুমের ওষুধ খাইয়ে নারায়ণগঞ্জে এক মসজিদের ইমামকে হত্যার অভিযোগে তার বন্ধু আরেক ইমামকে পুলিশ গ্রেপ্তার করেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2019, 02:17 PM
Updated : 28 August 2019, 02:18 PM

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, বুধবার ভোর রাতে মাদারীপুরের শিবচর উপজেলা থেকে অহিদুর জামানকে (৩১) গ্রেপ্তার করে  নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা পুলিশ।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে অহিদুর হত্যার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে। তার স্বীকারোক্তি অনুযায়ী  ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরি, খুনির ব্যবহৃত লুঙ্গি ও কোকের বোতল উদ্ধার করা হয়েছে বলে এসপি জানিয়েছেন।

গ্রেপ্তার ওহিদুর জামান নড়াইল জেলার কলাবাড়ীয়া পশ্চিমপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক শেখের টুকুর ছেলে। ওহিদুর জামান মাদারীপুরের শিবচরে স্থানীয় একটি মসজিদের ইমাম।

এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করতে বিকালে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন এসপি মোহাম্মদ হারুন অর রশীদ।

সংবাদ সম্মেলনে হারুন অর রশদি জানান, নিহত দিদারুল ইসলাম ও ওহিদুর জামান দুজন বন্ধু ছিলেন। দুইজনই ইমাম পেশায় ছিলেন। ওহিদুর জামান স্বর্ণের বার কিনে ব্যবসার কথা বলে দিদারুলের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন। এ পাওনা টাকার জন্য দিদারুল চাপ দিচ্ছিলেন ওহিদুরকে। এ পাওনা টাকা থেকে মুক্তি পেতে ওহিদুর হত্যার পরিকল্পনা করেন।

“ঘটনার আগে অহিদুর শিবচরের পাঁচচর এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাপাতি ক্রয় করেন। পরে সোনারগাঁও মোগড়াপাড়া এলাকা থেকে ঘুমের ওষুধ ও অন্য দোকান থেকে দুই বোতল কোক ক্রয় করেন।”

এসপি বলেন, পাওনা টাকা ফেরত দেওয়ার কথা বলে ওহিদুর সোনারগাওয়ে ওই মসজিদে দিদারুলের কাছে যান। রাতে কোনো এক সময় দুই বন্ধু কোক খান। দিদারুলের কোকের মধ্যে ঘুমের ওষুধ মেশানো ছিল।

“পরে গভীর রাতে দিদারুলকে গলা কেটে হত্যার পর দেহ থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলেন। পরে ওহিদুর হিজবুত তাওহিদের নাম ব্যাবহার করে হত্যাকাণ্ডটি ভিন্নখাতে প্রবাহিত করতে একটি টিরকূট লিখে মৃতদেহের সামনে ফেলে রেখে দরজায় তালা মেরে দেন।”

এসপি সাংবাদিকদের আরও বলেন, খুন করে বাইরে এসে রক্তমাখা লুঙ্গি, ছুরি ও কোকের বোতল পাশের পুকুরে ফেলে দেন। পরে ওহিদুর গোসল করে পালিয়ে যান।

গ্রেপ্তারের পর পুলিশের কাছে দেওয়া ঘটনার বর্ণনায় অহিদুর এসব কথা বলেন বলে জানান এসপি হারুন।  

গত ২২ অগাস্ট বৃহস্পতিবার রাতে সোনারগাঁ মলিকপাড়া গ্রামের নারায়ণদিয়া বায়তুল জালাল জামে মসজিদের ইমাম দিদারুল ইসলামের গলাকাট লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়। ঘটনার ছয়দিন পর বুধবার ভোর রাতে পুলিশ হত্যাকারী ওহিদুরকে গ্রেপ্তার করেছে।