স্কুলছাত্রীকে ফের ‘অপহরণের হুমকি’, আতঙ্কে পরিবার

অপহরণের আড়াই মাস পর মুক্ত হওয়া গোপালগঞ্জের এক স্কুলছাত্রীকে ফের অপহরণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

মনোজ সাহা গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2019, 01:29 PM
Updated : 28 August 2019, 01:29 PM

ওই অপহরণের অভিযোগে আদালতে মামলা হলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি। মেয়েটির পরিবারের সদস্যরা আতঙ্কের মধ্যে রয়েছেন বলে জানান।

ফের অপহরণের হুমকির অভিযোগে এই ছাত্রীর বাবা গত সোমবার (২৬ অগাস্ট) গোপালগঞ্জের মুকসুদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

হুমকি পাওয়ার পর ভয়ে মেয়েটির স্কুলে যাওয়া বন্ধ রয়েছে। এছাড়া তাকে এক আত্মীয়ের বাড়ি পাঠিয়ে দিয়েছেন স্বজনরা।

মেয়েটি মুকসুদপুর উপজেলার জিরাতলী জুনিয়র হাই স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী। তাদের বাড়ি একই উপজেলার মুনিরকান্দি গ্রামে।

ওই ছাত্রীর বাবা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার স্ত্রীর মেবাইলে ফোন দিত পার্শ্ববর্তী যাত্রাবাড়ী গ্রামের শহিদুল মোল্লার ছেলে সজিব মোল্লা (১৮)। সব ফোনই সাধারণত তার মেয়ে রিসিভ করাত। ফোনে সজিব তার মেয়েকে বিরক্ত করত। বিষয়টি তার মেয়ে তাকে জানালেও তখন তারা ওই ছেলের নাম পরিচয় জানতে পারেননি।

তিনি বলেন, গত রমজানের ঈদের পরদিন ৬ জুন তার মেয়ে খালাবাড়ি পার্শ্ববর্তী গোহালা গ্রামে যাওয়ার উদ্দেশ্যে বের হলে গোহালা গালর্স স্কুলের সামনে থেকে সজিবের নেতৃত্বে ৪ যুবক তার মেয়েকে মোটারসাইকেলে তুলে নিয়ে যায়।

তিনি জানান, এ ব্যাপারে গোপালগঞ্জ নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করার পর আদালত পিবিআইকে মামলা তদন্তের দায়িত্ব দেয়। ২ মাস ১৩ দিন পর (১৮ অগাস্ট) পিবিআই ঢাকা থেকে মেয়েটিকে উদ্ধার করে।

এরপর অপহরণকারীরা আরও বেপরোয়া হয়ে উঠেছে বলে তিনি ডায়েরিতে অভিযোগ করেন।

অপহরণের শিকার এই স্কুলছাত্রী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলে, অপহরণ করে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের একটি বাড়িতে রেখে সজিব তাকে জোর করে বিয়ে করার চেষ্টা করে। গলায় ছুরি ধরে হত্যার হুমকি দেয়। নির্যাতন নিপীড়ন করে; কিন্তু সে রাজি না হওয়ায় তাকে সজিব  বিয়ে করতে পারেনি।

সজিব এখন তাকে আবার অপহরণের হুমকি দিচ্ছে। তাই স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। নিজের বাড়ি ছেড়ে অত্মীয় বাড়িতে থাকছে বলে সে জানায়।

মুকসুদপুর থানার ওসি মোস্তফা কামাল পাশা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নাম প্রকাশ না করার শর্তে মুনিকান্দি গ্রামের একাধিক ব্যক্তি বলেন, অপহরণকারীরা আর্থিকভাবে দুর্বল; কিন্তু লাঠিয়াল। তাদের ভয়ে আশপাশের কোনো গ্রামের মানুষ কথা বলার সাহস পায় না। তারা ওই মেয়েকে বাড়ি থেকে জোর করে তুলে নেওয়ার ক্ষমতা রাখে। তাই তাদের হুমকিতে পরিবারটি আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।

এ ব্যাপারে সজিব মোল্লার বাবা শহিদুল মোল্লা নিজেদের লাঠিয়াল পরিচয় দিয়ে বলেন, তার ছেলে সজিব ওই মেয়েকে বিয়ে করার জন্য ঢাকা নিয়ে গিয়েছিল; কিন্তু বিয়ে করতে পারেনি। এখন ওই মেয়ের পরিবারকে তার ছেলে  হুমকি দিচ্ছে কি না তা তিনি জানেন না।