যুবলীগ নেতা ফারুক হত্যার আসামি ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার আসামি দুই রোহিঙ্গা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 06:48 AM
Updated : 24 August 2019, 07:06 AM

তারা হলেন টেকনাফের জাদিমুরা রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা সব্বির আহমদের ছেলে মোহাম্মদ শাহ ও আব্দুল আজিজের ছেলে মোহাম্মদ শুক্কুর। তারা দুইজনই মিয়ানমারের আকিয়াব জেলা থেকে এসেছেন।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, “শনিবার ভোরে হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় ফারুক হত্যা মামলার কয়েকজন আসামি অবস্থান করছে বলে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। এ সময় আসামিরা পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে।

“পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখা যায়। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।”

পুলিশ ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, নয়টি গুলি ও ১২টি গুলির খোসা উদ্ধার করেছে জানিয়ে তিনি বলেন, এ অভিযানে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় যুবলীগ নেতা ওমর ফারুককে বাড়ি থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করা হয়। ফারুক হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি। এছাড়া তিনি জাদিমুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিলেন।

ওসি প্রদীপ বলেন, “নিহত মোহাম্মদ শাহ ও মোহাম্মদ শুক্কুর রোহিঙ্গা সন্ত্রাসী দলের সদস্য। তারা যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার ঘটনায় জড়িত ছিলেন এবং মামলার এজাহারভুক্ত আসামি।”

তাদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে বলে তিনি জানান ওসি প্রদীপ।