সাতক্ষীরার মাদ্রাসাছাত্রের মৃত্যু ডেঙ্গুতে

ডেঙ্গুতে সাতক্ষীরার এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে খুলনায়।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2019, 02:11 PM
Updated : 22 August 2019, 03:09 PM

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে আলমগীর গাজীর (১৪) মৃত্যু হয় বলে তার স্বজনরা জানান।

আলমগীর গাজী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সে যশোরের একটি কওমি মাদ্রাসায় হাফেজি পড়ত।

আলমগীর গাজীর ভাই সুজন গাজী বলেন, কয়েকদিন আগে জ্বরে আক্রান্ত হলে আলমগীরকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে প্রথমে সাতক্ষীরায় সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে বিকালে তার মৃত্যু হয়।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে আলমগীর কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সকালে তাকে সাতক্ষীরায় রেফার করা হয়।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. আবু শাহিন বলেন, “আলমগীর গাজী নামে ডেঙ্গু আক্রান্ত এক মাদ্রাসাছাত্রকে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়।”

সিভিল সার্জন জানান, সাতক্ষীরায় আজ পর্যন্ত মোট ২৯২ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫২ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরও ২০৫ জন।