সোনারগাঁয়ে নৃত্যশিল্পীকে ‘দলবেঁধে ধর্ষণ’, গ্রেপ্তার ৩

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক নৃত্যশিল্পীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2019, 01:37 PM
Updated : 20 August 2019, 01:37 PM

সোমবার দুপুরে সনমান্দি ইউনিয়নের দড়িকান্দি এলাকায় এই ঘটনায় সোনারগাঁ থানায় মামলা হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, রাতেই ওই নারী বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে।

এরা হলেন মাহমুদুল হাসান হিমেল, শফিকুর ইসলাম রনি ও মো. সজিব। মঙ্গলবার দুপুরে তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, ওই নারী পেশায় নৃত্যশিল্পী। তার একটি নৃত্যের দল রয়েছে। তিনি বিয়ে, গায়ে হলুদসহ নানা অনুষ্ঠানে চুক্তিতে নাচের অনুষ্ঠান করেন।

অভিযোগে বলা হয়, সোনারগাঁয়ের সুচারগাঁও গ্রামের মৃত আবদুল্লাহর ছেলে মাহমুদুল হাসান হিমেল ছয় হাজার টাকার বিনিময়ে তাকে, তার স্বামী ও তার দুই সহযোগীকে একটি অনুষ্ঠানে নাচের জন্য চুক্তি করে দড়িকান্দি এলাকায় নিয়ে যান। পরবর্তীতে হিমেল তাকে নাচের জন্য প্রস্তুত হতে বলেন। প্রস্তুত হওয়ার জন্য স্বামী ও অন্যদের কারখানার পরিত্ত্যক্ত আনসার ব্যারাকে বসিয়ে রেখে হিমেলের বাড়িতে ড্রেস পরিবর্তনের কথা বলে নৃত্যশিল্পী ও তার এক সহযোগীকে কাঁশবনের ভেতরে নিয়ে যায়।

মামলার বরাত দিয়ে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, এ সময় কাঁশবনের ভেতরে আগে থেকে ওৎ পেতে থাকা কালিগঞ্জ গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে শফিকুর ইসলাম রনি, ইলিয়াসদী গ্রামের হাসান আলীর ছেলে সজিব, শাহজাহান মিয়ার ছেলে সানজিদ, বন্দর উপজেলার পিছকামতাল গ্রামের মজিবুর রহমানের ছেলে সিয়াম সহযোগী শিল্পীকে দেশি অস্ত্রের মুখে আটক করে নৃত্যশিল্পীকে দলবেঁধে ধর্ষণ করে পালিয়ে যায়।

ওসি জানান, পরবর্তীতে সহযোগী শিল্পীর সহযোগিতায় ওই নারী এসে তার স্বামীর কাছে বিষয়টি প্রকাশ করেন। ঘটনার পর ওই নৃত্যশিল্পী নারায়ণগঞ্জ খাঁনপুর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। রাতে ওই শিল্পী বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন। রাতে পুলিশ অভিযান চালিয়ে মাহমুদুল হাসান হিমেল, শফিকুর ইসলাম রনি ও মো. সজিবকে গ্রেপ্তার করেছে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা ধর্ষণের কথা স্বীকার করেছেন। অপর দুই আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে ওসি জানান।