ঠাকুরগাঁওয়ে সাংবাদিকসহ দুইজনকে কুপিয়ে জখম

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও তার বন্ধুকে কুপিয়ে জখম করার পর পুলিশ এক যুবককে আটক করেছে।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2019, 01:04 PM
Updated : 18 August 2019, 01:12 PM

রোববার বিকালে শহরের গোধুলি বাজারপাড়ায় এ ঘটনা ঘটে বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান।

আহতরা হলেন এনটিভির ঠাকুরগাঁও প্রতিনিধি ও ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু (৪৩) এবং তার বন্ধু সাদেকুল ইসলাম সাদেক (৪২)।

মিঠু গোধুলিবাজার পাড়ার প্রয়াত আলাউদ্দীনের ছেলে এবং সাদেক হলপাড়ার আব্দুল করিমের ছেলে।

এ ঘটনায় পুলিশ শহরের হলপাড়ার প্রয়াত নজরুল ইসলামের ছেলে আবু সাঈদ বাপ্পিকে (৪৭) আটক করেছে।

আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লুৎফর রহমান মিঠু

হাসপাতালে চিকিৎসাধীন লুৎফর রহমান মিঠু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুপুরে কাজ শেষ করে মোটরসাইকেলে করে বন্ধু সাদেকুল ইসলাম সাদেককে নিয়ে বাড়িতে ফিরছিলাম। এ সময় বাড়ির দরজার সামনে আগে থেকে ওৎ পেতে থাকা বখাটে যুবক আবু সাঈদ বাপ্পি আকষ্মিকভাবে চাপাতি দা নিয়ে আমাদের উপর হামলা চালায়। সে আমার কপালে ধারালো ছোড়া দিয়ে কুপিয়ে যখম করে। এ সময় সাদেক বাধা দিলে তাকেও কুপিয়ে জখম করে বখাটে বাপ্পি।”

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের চিকিৎসক মো. শিহাব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আহত সাংবাদিক মিঠুর কপালের ক্ষতস্থানে চারটি সেলাই দেওয়া হয়েছে ও তার বন্ধু সাদেকের হাতে আঙুলে তিনটি সেলাই দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসা চলছে।”

সদর থানার ওসি আশিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘটনার পর তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে বখাটে আবু সাঈদ বাপ্পিকে আটক করা হয়েছে এবং এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক লুৎফর রহমান মিঠুর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজ আমিন সরকার, সাধারণ সম্পাদক তানভীর হাসান তানু, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক শাকিল আহমেদসহ জেলার সকল সাংবাদিকরা।

হামলাকারী ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান সাংবাদিক নেতারা।