পঞ্চগড়ে বিদ্যালয়ের ২১টি ল্যাপটপ চুরি

পঞ্চগড়ের আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবরেটরি থেকে ২১টি ল্যাপটপ চুরির অভিযোগ পাওয়া গেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2019, 05:45 PM
Updated : 17 August 2019, 05:45 PM

একদিন আগে ঘটনা টের পেলেও বিদ্যালয় কর্তৃপক্ষ থানায় মামলা করেছে শনিবার দুপুরে।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম বলেন, শুক্রবার সন্ধ্যায় বিদ্যালয়ের নৈশ প্রহরী ইউসুফ আলী বিদ্যালয়ের বারান্দার বৈদ্যুতিক বাতি জ্বালাতে গেলে দেখেন দ্বিতীয় তলার আইসিটি লার্নিং সেন্টারের বারান্দার বাতিটি জ্বলছিল না।

“এ সময় তার সন্দেহ হলে জানালা দিয়ে কক্ষের ভেতরে দেখতে পান টেবিলে সাজানো চার্জারসহ ২১টি ল্যাপটপ এবং একটি ডেক্সটপ এলসিডি মনিটর নাই।”

খাদেমুল বলেন, “পরে তিনি খবর দিলে আমিসহ অন্যরা এসে দেখি কক্ষের পেছন দিকে থাই জানালা খুলে গ্রিল কেটে ল্যাপটপগুলো চুরি করে নিয়ে যাওয়া হয়েছে।” বৃহস্পতিবার দিবাগত রাতে এই ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

বিদ্যালয়ের নৈশ প্রহরী ইউসুফ আলী বলেন, “বৃহস্পতিবার রাতে প্রচুর বৃষ্টি হওয়ার কারণে আমি প্রশাসনিক ভবনের একটি কক্ষে ছিলাম। আমার মনে হয় বৃষ্টির সময়ই গ্রিল কেটে ল্যাপটপগুলো নিয়ে গেছে।”

আটোয়ারী থানার পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বলেন, “আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এছাড়া বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অজ্ঞাতনামা লোককে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। বিষয়টি নিয়ে আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। আশাকরছি খুব দ্রুত এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে পারব।”