ঝিনাইদহে অপহরণের অভিযোগে ছাত্রলীগ নেতা আটক

ঝিনাইদহে মুক্তিপণের দাবিতে একজনকে অপহরণের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ দুইজনকে আটক করেছে র‌্যাব।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2019, 01:38 PM
Updated : 16 August 2019, 01:52 PM

র‌্যাব ৬-এর ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডিং অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, শুক্রবার সকালে শহরের ব্যাপারিপাড়ার একটি ছাত্রাবাস থেকে অপহৃত যুবককে উদ্ধারের সময় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খালেদুর রহমান ও তার সহযোগী শামীম আহম্মেদ।

র‌্যাব কর্মকর্তা মাসুদ বলেন, তিন বছর আগে কুমিল্লায় পোশাক কারখানায় চাকরি করার সময় খাগড়াছড়ির রামগড় উপজেলার থলিবাড়ী গ্রামের আবুল কালামের ছেলে আশরাফুলের সঙ্গে পরিচয় হয় ঝিনাইদহ সদর উপজেলার ভগবাননগর গ্রামের আলিম হোসেনের।

“আলিম ফেইসবুকে ভুয়া আইডি খুলে ভাবির ছবি দিয়ে মেয়ে সেজে আশরাফুলের সঙ্গে প্রেমের অভিনয় করেন। বুধবার আশরাফুল ঝিনাইদহ আসেন কথিত ওই মেয়ের সঙ্গে দেখা করার জন্য। এ সময় ঝিনাইদহের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে তাকে অপহরণ করে একটি চক্রটি। পরে তারা মোবাইলের মাধ্যমে তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।”

পরিবারের লোকজন র‌্যাবকে জানালে র‌্যাব উদ্ধারে নামে।

র‌্যাব কর্মকর্তা মাসুদ বলেন, মোবাইল ফোন ট্র্যাক করে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। অভিযানের সময় অন্যরা পালিয়ে গেলেও আটক হন অপহরণকারী চক্রের অন্যতম সদস্য খালেদুর রহমান ও শামীম আহম্মেদ।”

অপহৃত আশরাফুলকে পরিবারের কাছে  হস্তান্তর করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় সদর থানায় মামলা প্রস্তুতি চলছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ বলেন, “বিষয়টি শোনার পর খালেদুর রহমানের সহ-সভাপতির পদ স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”