বগুড়ায় ইয়াবাসহ আ. লীগ নেতা গ্রেপ্তার, পরে বহিষ্কার

বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের এক নেতাকে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার করেছে পুলিশ; পরে তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2019, 04:57 PM
Updated : 15 August 2019, 04:57 PM

বুধবার রাতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।    

বহিষ্কৃত রবিউল আউয়াল ধুনট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

মঙ্গলবার বিকালে দিনাজপুরের হিলি সীমান্তবর্তী ধরন্দা-ফকিরপাড়া এলাকা থেকে প্রাইভেটকারসহ রবিউল আউয়াল ও অপর পাঁচজনকে পুলিশ আটক করে। তাদের কাছ থেকে ৩৮টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বাকি আটকরা হলেন ধুনটের বিলচাপড়ী গ্রামের জহুরুল ইসলাম (২৯), ডাবলু সরকার (৩০), দুলাল মিয়া (২৯), আব্দুল ওহাব (৪৮), লিখন মিয়া (২২)।

এ ঘটনায় দিনাজপুরের হাকিমপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছে পুলিশ।

বুধবার সকালে হাকিমপুর থানা থেকে আদালতের মাধ্যমে তাদের দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, মাদক সেবনের অভিযোগে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ায় দলের সিদ্ধান্ত অনুয়ায়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আউয়ালকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

তবে আউয়ালের পরিবার এটিকে ষড়যন্ত্র বলে দাবি করছে।

এ বিষয়ে রবিউল আউয়ালের স্ত্রী বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ধুনট উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার বলেন, “একটি মহল আমার স্বামীকে কৌশলে ফাঁদে ফেলে মাদক সেবনকারী হিসেবে পুলিশকে দিয়ে গ্রেপ্তার করিয়েছে।”