জলঢাকায় শোক দিবসে আ. লীগের সংঘর্ষ, পুলিশসহ আহত ৭

নীলফামারীতে জাতীয় শোক দিবসের কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত সাতজন আহত হয়েছেন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2019, 04:34 PM
Updated : 15 August 2019, 04:34 PM

বৃহস্পতিবার দুপুরে জলঢাকা উপজেলা শহরের বঙ্গবন্ধু চত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৩ রাউন্ড টিয়ার শেল ও ১৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।  

আহতরা হলেন জলঢাকা থানার এসআই মামুন-অর রশীদ, কনস্টেবল মেহেদি হাসান, নাসির, রুবেল, সাইফুল, শিক্ষক শাহিনুর রহমান ও পথচারী দুলাল হোসেন।

তাদেরকে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর অবস্থার অবনতি হলে এসআই মামুনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানন্তর করা হয়।

প্রত্যক্ষদশীরা জানায়, বেলা সাড়ে ১১টার দিকে শহরের বঙ্গবন্ধু চত্বর এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আশরাফ হোসেনর সমর্থিত নেতাকর্মীরা শোক দিবসের আলোচনায় অংশ নেন। এ সময় মিন্টু ও রুবেলের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হলে বঙ্গবন্ধু চত্বর দিয়ে যাওয়ার সময় ওই আলোচনা সভায় হামলা হয়।

এ সময় উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ এসে রাবার বুলেট ও টিয়ারশেন নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে দুপুর ১টার দিকে শহরের জিরো পয়েন্ট এলাকায় আলোচনা অনুষ্ঠান শেষ করে মিন্টু-রুবেল তাদের সমর্থকদের নিয়ে বঙ্গবন্ধু চত্ব এলাকায় চলা মান্নান-আশরাফের চলা সভাস্থলে গেলে উভয়পক্ষের মধ্যে দ্বিতীয় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় জলঢাকা থানার এসআই মামুন-অর রশীদসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন। এ সময়ও পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন বলেন, জলঢাকা উপজেলা শহরের শোক দিবসের কর্মসূচি পালন করাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি মোকাবেলায় ১৩ রাউন্ড টিয়ার সেল ও ১৫ রাউন্ড রাবার ব্যুলেট নিক্ষেপ করা হয়।

“এ সময় পুলিশের একজন এসআইসহ ৫ পুলিশ সদস্য আহত হন। আহতদের মধ্যে এসআই মামুন-আর রশীদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর ৪ পুলিশ সদস্যকে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।”

এ বিষয়ে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানান তিনি।