পিকনিকের বাসের ধাক্কা গাছে, ফেনীতে সাত জনের মৃত্যু

ঢাকা থেকে কক্সবাজারগামী একটি পিকনিকের বাস ফেনীতে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে সাতজনের প্রাণ গেছে; এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২১ জন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2019, 03:15 AM
Updated : 15 August 2019, 06:21 AM

বৃহস্পতিবার সকালে সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে ফেনীর মহিপাল হাইওয়ে থানার ওসি মো. শাহজাহান খান জানান।

নিহতদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন ফেনীর ছাগলনাইয়ার শাহাদাত ও ঢাকার বিক্রমপুরের সুজন মিয়া।

কক্সবাজারগামী একটি পিকনিকের বাস বৃহস্পতিবার সকালে ফেনীর লেমুয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় পড়ে।

ওসি শাহজাহান বলেন, ঢাকার মিরপুর থেকে ‘প্রাইম প্লাস’ পরিবহনের পিকনিকের বাসটি কক্সবাজারে যাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি মহাসড়কে পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠায় বলে জানান তিনি।

পরে হাসপাতালে একজনের আরও একজনের মৃত্যু হয় বলে ফেনী হাসপাতালের পুলিশ ক্যাম্পের নায়েক মাইদুল হক জানান।

ফেনীর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আবু তাহের পাটোয়ারী বলেন, আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে দশজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার বর্ণনায় পিকনিকের আয়োজক মিরপুরের পাপ্পু জানান, ঈদের ছুটি উপলক্ষে মীরপুরের বাসিন্দারা স্থানীয়ভাবে কক্সবাজার ও বান্দরবান যাওয়ার আয়োজন করে। সে অনুযায়ী চাঁদা সংগ্রহ শেষে বুধবার রাত ২টার দিকে মিরপুর থেকে দুইটি বাস কক্সবাজারের উদ্যোশে রওনা হয়।

তার মধ্যে একটি বাস ফেনীতে দুর্ঘটনায় পড়ে; তবে অন্য বাসটি কক্সবাজারে পৌঁছায় বলে জানান তিনি।

আহতদের মধ্যে রুমা আক্তার নামে এক যাত্রী বলেন, ভোরে যাত্রা বিরতির সময় কোন একটি রেস্তোরাঁয় যাত্রীরা সবাই নাস্তা করে। পরে সবাই বাসে উঠে ঘুমিয়ে পড়ার পর বাসটি দুর্ঘটনায় পড়ে।