জামালপুরে সেতু ভেঙে ভ্যান খাদে, একজন আহত

জামালপুরে একটি সেতু ভেঙে একজন আহত হয়েছেন। দুর্ঘটনার পর থেকে সদর উপজেলার সঙ্গে তিন উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2019, 10:57 AM
Updated : 13 August 2019, 10:57 AM

জেলার বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন লিডার হারুন অর রশীদ জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ফুলকার চর সেতুতে এ দুর্ঘটনা ঘটে।

আহত ব্যক্তিকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে বলে জানালেও তিনি তার নাম বলতে পারেননি।

ফায়ার সার্ভিস কর্মকর্তা হারুন বলেন, একটি ব্যাটারিচালিত ভ্যান ওই সেতু দিয়ে চলার সময় এর দুটি স্প্যান ভেঙে পড়ে। এ সময় এর চালক ও পাঁচ যাত্রী পানিতে পড়ে যান। তবে তারা সবাই সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। পরে খবর পেয়ে বকশীগঞ্জ ও জামালপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহত ব্যক্তিকে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। ঘটনাস্থল থেকে ভ্যানটিও উদ্ধার করেন তারা।

দুর্ঘটনার পর থেকে জামালপুর সদর উপজেলার সঙ্গে বকশীগঞ্জ উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। কুড়িগ্রামের রাজীবপুর ও রৌমারী উপজেলার লোকজনও ওই সেতু দিয়ে জামালপুর সদর উপজেলার সঙ্গে যোগাযোগ করত।

জামালপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, “সম্প্রতি বন্যায় ফুলকারচর পুরনো ব্রিজের অ্যাপ্রোচ সড়কের মাটি ধসে যায়। সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখতে মূল সেতুর সঙ্গে স্টিলের বেইলি দিয়ে কাজ করা হয়। সেটা ভেঙে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

“সেতুটি অনেক পুরনো। এটি ভেঙে নতুন করে সেতু করার জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। খুব কম সময়ের মধ্যেই ওই স্থানেই একটি নতুন করে সেতু নির্মাণ করা হবে।”

ফুলকারচর এলাকার বাসিন্দা শোয়েব মিয়া বলেন, ঝুঁকিপূর্ণ সেতু দিয়েই তারা যাতায়াত করছিলেন। এখন তাও গেল। এবার এলাকাবাসীকে দুর্ভোগ পোহাতে হবে।