বরগুনায় ঈদে বাড়ি আসা যুবককে হত্যার চেষ্টা

বরগুনায় ঈদে বাড়ি আসা এক যুবককে গলা কেটে হত্যার চেষ্টা করেছে কয়েকজন যুবক। 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2019, 01:01 PM
Updated : 11 August 2019, 01:01 PM

শনিবার রাতে বামনা উপজেলার গোলাঘাটা কড়ইতলায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় মো. হাবিবকে (২২) বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হাবিব বামনার রামনা ইউনিয়নের গোলাঘাটা কড়ইতলা গ্রামের আবদুর রউফের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে বামনা থানার ওসি এসএম মাসুদুজ্জামান বলেন, ইদুল আজহা উপলক্ষে শনিবার বিকালে হাবিব ঢাকা থেকে বাড়ি ফিরেছেন। রাত ৮টার দিকে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় কয়েকজন যুবক।

“পরে বাড়ির পার্শ্ববর্তী ধানক্ষেতে নিয়ে হাবিবকে ধারালো অস্ত্র দিয়ে জবাই কারার চেষ্টা করে।”

ওসি বলেন, এ সময় হাবিবের ডাক-চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে আসলে রক্তাক্ত অবস্থায় হাবিবকে ধান ক্ষেতে ফেলে পালিয়ে যায় হামলাকারীরা।

স্থানীয়রা হাবিবকে উদ্ধার করে প্রথমে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

এ ঘটনার তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় হাবিবের মা ফাতেমা বেগম বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন বলে ওসি জানান।

বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ভূপেন চন্দ্র মন্ডল বলেন, হাবিবের অবস্থা আশঙ্কাজনক। তাকে জবাই করার চেষ্টা করা হয়েছে। তার গলায় ধারালো অস্ত্রের মারাত্মক জখম হয়েছে।

“তার গলার অনেকগুলো রগ কেটে যাওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। তাই মুমূর্ষু অবস্থায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।”

হাবিবের স্বজনরা জানান, হাবিবের বড় ভাইয়ের সাথে শত্রুতার জেরে তাদের প্রতিবেশী মোসলেম মল্লিকের ছেলে ধলু ও তার সহযোগীরা তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার চেষ্টা করেছে।

এ ব্যাপারে ধলুর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।