রাজশাহীতে ‘ছিনতাইকারী চক্রের’ হাতে গরু ব্যবসায়ী খুন

রাজশাহীতে হাট থেকে ফেরার পথে এক গরু ব্যবসায়ী খুন হয়েছেন; ছিনতাই হয়েছে তার ‘আড়াই লাখ’ টাকা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2019, 08:14 AM
Updated : 8 August 2019, 08:14 AM

একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র এ ঘটনার সঙ্গে জড়িত বলে পুলিশের ধারণা।

জেলার কাটাখালী থানার ওসি জিল্লুর রহমান জানান, বুধবার রাতে কুখণ্ডি বাইপাস সড়কে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহত জরিপ উদ্দিন মৃধা (৩৬) নাটোরের সিংড়া উপজেলার আলাল উদ্দিন মৃধার ছেলে।

ওসি জিল্লুর বলেন, জরিপ মৃধা, তার বাবা ও চাচা মোশাররফ হোসেন রাজশাহীর সিটি হাটে গরু কিনতে এসেছিলেন। এখান থেকে গরু কিনে নিয়ে তারা নাটোরে বিক্রি করেন। দাম সুবিধামত না হওয়ায় তারা গরু না কিনে বাড়ি ফিরছিলেন।

“বাস না পেয়ে তারা একটি ট্রাকে উঠে পড়েন। ট্রাকটি সিটি বাইপাস থেকে শাহ মখদুম থানা এলাকায় আম চত্বরে পৌঁছালে আরও তিনজন ওই ট্রাকে ওঠে। তারা তিন গরু ব্যবসায়ীকে দড়ি দিয়ে বেঁধে ফেলে। মাথায় ধারালো অস্ত্র দিয়ে জরিপের মাথায় আঘাতও করে তারা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিভিন্ন এলাকা ঘুরে কুখণ্ডি বাইপাস এলাকায় তারা তাদের ট্রাক থেকে ফেলে দেয়।”

কাটাখালি থানার টহল পুলিশ ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় তাদের পড়ে থাকতে দেখে উদ্ধার করে।

ওসি জিল্লুর বলেন, “জরিপ মৃধাকে হত্যার পর খুনি তাদের ব্যবসার পুঁজি প্রায় আড়াই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে বলে বাবা-চাচার অভিযোগ।

“যারা খুন ও ছিনতাই করেছে তারা সংঘবদ্ধ একটি চক্র। রাতে তারা ট্রাক নিয়ে ঘুরে বেড়ায়। যাত্রী পরিবহনের নামে লোক উঠিয়ে সুবিধাজনক স্থানে নিয়ে ছিনতাই করে নামিয়ে দেয়। ঘটনার পর থেকে ওই ট্রাকটি খুঁজছে পুলিশ। এ ব্যাপারে বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে।”

এ ঘটনায় থানায় হত্যা মামলা হবে জানিয়ে তিনি বলেন, লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জরিপের বাবা-চাচাকে পুলিশ হেফাজতে চিকিৎসা দেওয়া হচ্ছে।