ছাত্রীকে ধর্ষণের মামলায় যাবজ্জীবন

বাগেরহাটের চিতলমারীতে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের মামলায় স্কুলশিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2019, 05:36 PM
Updated : 4 August 2019, 05:36 PM

একইসঙ্গে এক লাখ টাকা জরিমানাও করা হয়, যা অনাদায়ে তাকে আরও এক বছর কারাভোগ করতে হবে।  

রোববার বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক এস এম সাইফুল ইসলাম আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত তাপস রানা (৩৬) চিতলমারী উপজেলার পার ডুমুরিয়া গ্রামের সুশীল রানার ছেলে এবং ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান খান সাংবাদিকদের বলেন, ২০১৪ সালের ২১ ফেব্রুয়ারি থেকে স্কুল শিক্ষক তাপস রানা ওই ছাত্রীর বাড়ি গিয়ে প্রাইভেট পড়াতেন। ছাত্রীর বাবা-মা বাড়িতে না থাকার সুযোগে তিনি মেয়েটিকে ধর্ষণ করেন। এক পর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়। ওই বছরের ২০ মে তাপস রানা মেয়েটিকে বিয়ে করেন।

আরও অভিযোগ করা হয়, আরও কিছুদিন পর থেকে তাপস রানা মেয়েটির উপর নির্যাতন চালালে তার গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়। এরপর তাপস রানা মেয়েটিকে তার বাড়ি থেকে তাড়িয়ে দেন।

মামলায় বলা হয়, এরপর ১৫ জুন মেয়েটির বাবা তাপস রানাসহ তার পরিবারের চার সদস্যের বিরুদ্ধে চিতলমারী থানায় ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিভিন্ন ধারায় একটি মামলা করেন।

চিতলমারী থানা পুলিশ ওই বছরের ৩০ ডিসেম্বর স্কুল শিক্ষক তাপস, শেখর রানা, দুলাল রানা ও আনন্দ রানার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

রায়ে শেখর রানা, দুলাল রানা ও আনন্দ রানাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।