খুলনায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু

মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুলনায় স্কুল ছাত্র ও এক নারীর মৃত্যু হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2019, 09:45 AM
Updated : 4 August 2019, 09:45 AM

রোববার সকাল সাড়ে ৬টায় মো. মঞ্জুর শেখ  (১৫) নামে এক স্কুল শিক্ষার্থী খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

অপরদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মর্জিনা বেগম (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়।

খুলনার সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

মৃতদের মধ্যে মঞ্জুর উপজেলার তিলক স্বল্পবাহিরদিয়া ইউনিয়নের উত্তর খাজাডাঙ্গা গ্রামের সবজি বিক্রেতা মো. বাবুল শেখ ওরফে বাবুর ছেলে এবং রূপসা উপজেলার কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল।

আর মর্জিনা বেগম দিঘলিয়া উপজেলার ব্রহ্মগাতী গ্রামের ইসরাইল সরদারের স্ত্রী।

মঞ্জুর বাবা বাবুল শেখ বলেন, তার ছেলে কয়েকদিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছিল। সাধারণ জ্বর ভেবে তারা স্থানীয় চিকিৎসকের কাছে যান। কিন্তু এতে শারীরিক অবস্থার কোনো কোনো উন্নতি না হওয়ায় শনিবার তারা মঞ্জুরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে ঢাকায় নিতে বলেন।

“কিন্তু এর মধ্যে তার শারীরিক অবস্থা আরও খারাপ হলে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকেও ফেরত পাঠানো হয়। পরে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে কয়েক ব্যাগ রক্ত দেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়।”

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. পার্থ প্রতীম দেবনাথ বলেন, মর্জিনা সপ্তাহ খানেক ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার রাতে মারা যান তিনি।