ডেঙ্গু প্রতিরোধ জামালপুরে আ.লীগের পরিচ্ছন্নতা অভিযান শুরু

আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা তৈরিতে জামালপুরে তিনদিনের পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেছে জেলা আওয়ামী লীগ।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2019, 09:56 AM
Updated : 3 August 2019, 10:46 AM

শনিবার সকালে বকুলতলায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় চত্বরে জামালপুর-৫ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো.মোজাফফর হোসেন এ কর্মসূচির উদ্ধোধন করেন।   

‘পরিষ্কার রাখি চারপাশের পরিবেশ, পরিছন্ন সমাজ- ডেঙ্গুমুক্ত বাংলাদেশ এই স্লোগানে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।

অনুষ্ঠানে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন বলেন, “প্রধানমন্ত্রী শেখ

হাসিনার নির্দেশে আওয়ামী লীগ ডেঙ্গুর বিস্তার রোধে এডিস মশা নিধনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। তার নেতৃত্বে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশ এগিয়ে যাচ্ছে দেশ। জামালপুর সদর ও পৌর এলাকার জনগণকে সঙ্গে নিয়ে এই ভয়ঙ্কর ডেঙ্গু মোকাবিলা করতে পারবো।”

‘মশক নিধনের এ কর্মসূচির মূল প্রতিপাদ্য সচেতনতা সৃষ্টি’ এ সময় উল্লেখ করে তিনি।

মোজাফফর বলেন,“এটি সতর্কতামূলক কর্মসূচি। সবাইকে নিজ নিজ বাসসস্থান, কর্মস্থল ও আশপাশের জায়গা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যেসব জায়গায় ডেঙ্গু মশা নিরাপদ আবাসস্থল গড়ে তোলে, সেসব জায়গা টার্গেট করে এগিয়ে যেতে হবে “ 

সদর আসনের সাবেক সংসদ সদস্য মো.রেজাউল করিম হিরা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, যুগ্ম-সাধারণ সম্পাদক উপ-অধ্যক্ষ মো.সুরুজ্জামান, পৌর আওয়ামী লীগের সভাপতি মো.মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চাঁন, আ ব ম জাফর ইকবাল জাফু, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, প্রচার সম্পাদক দেবব্রত নাগ মধু, জেলা আওয়ামী লীগের সদস্য নারায়ণ চন্দ্র পাল রানা, পৌরসভার ভারপাপ্ত মেয়র ফজলুল হক আকন্দ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহম্মেদ, শহর যুবলীগের সভাপতি মো. শাহরিয়ার উজ্জ্বল ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।