ফেরিতে মৃত্যু: পরিবারের বক্তব্য শুনল তদন্ত কমিটি

মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে ফেরিতে অ্যাম্বুলেন্সে শিশু তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় গঠিত দুটি তদন্ত কমিটি নড়াইলের কালিয়ায় এসে পরিবারের বক্তব্য শুনেছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2019, 03:38 PM
Updated : 1 August 2019, 03:38 PM

বৃহস্পতিবার সকালে অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিকের নেতৃত্বে গঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয়ে তিন সদস্যের তদন্ত কমিটি কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে আসে।

তিতাসের মা সোনমনি ঘোষ, বোন তানিষা ঘোষ, মামা অশোক ঘোষ, অ্যাম্বুলেন্সে থাকা চিকিৎসক, নার্স, চালক ও তিতাসের আত্মীয়-স্বজন, সাংবাদিকসহ এলাকাবাসী ইউএনওর কার্যালয়ে ভিড় করে।

তদন্ত কমিটি তাদের বক্তব্য শোনে।

বেলা ২টার দিকে মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. রেজাউল আহসানের নেতৃত্বে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি একইভাবে তিতাসের স্বজনদের বক্তব্য শোনে।

পরে কমিটি প্রধান সঞ্জয় কুমার বণিক সাংবাদিকদের বলেন, “আমরা তদন্তকাজ চালিয়ে যাচ্ছি। তদন্ত শেষে যাচাই-বাছাই করে প্রতিবেদন দাখিল করব।”

অপর কমিটির প্রধান মো. রেজাউল আহসানও একই কথা বলেন।

“তদন্ত চলছে। শেষ হলে ফল জানা যাবে।”

এছাড়া তদন্ত চলাকালে কালিয়া সরকারি কলেজ, মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের মানুষ মিছিল করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার দাবি করেন।

পরে তারা কালিয়ার ইউএনও নাজমুল হুদার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন।

গত ২৪ জুলাই তিতাস একটি সড়ক দুর্ঘটনায় আহত হলে প্রথমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় পরদিন ২৫ জুলাই তাকে ঢাকায় নেওয়ার পথে রাত ৮টায় কাঁঠালবাড়ি ১ নম্বর ফেরিঘাটে পৌঁছায়।

মাথায় গুরুতর আঘাত পাওয়া কালিয়া পৌর এলাকার একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাস ঘোষকে (১১) নিয়ে একটি অ্যাম্বুলেন্স গত বৃহস্পতিবার রাতে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে ফেরিতে ওঠে। কিন্তু সরকারের এটুআই প্রকল্পে দায়িত্বরত সবুর মণ্ডলের গাড়ির জন্য তিন ঘণ্টা অপেক্ষার পর রাত ১১টার দিকে ফেরিটি শিমুলিয়া ঘাটের উদ্দেশে রওনা করে। তার আগেই মস্তিষ্কে রক্তক্ষরণে মারা যায় তিতাস।

তার পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশ, বিআইডব্লিউটিএর কর্তাদের অনুরোধ করেও কোনো কাজ হয়নি। এমনকি সরকারি জরুরি সেবার হটলাই ৯৯৯-এ ফোন করা হলেও ফেরি দ্রুত ছাড়তে কেউ কোনো উদ্যোগ নেয়নি।