ডেঙ্গুতে শরীয়তপুরের শিক্ষিকার মৃত্যু

ডেঙ্গু জ্বরে শরীয়তপুরের এক স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2019, 03:28 PM
Updated : 31 July 2019, 04:09 PM

মঙ্গলবার রাতে ঢাকার সাইনবোর্ড এলাকার প্রোএ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে বর্ষা আক্তারের (২৬) মৃত্যু হয় বলে স্বজন ও চিকিৎসকরা জানিয়েছেন।

বর্ষা শরীয়তপুরের জাজিরা উপজেলার জবর আলী আকনকান্দি গ্রামের মিজানুর রহমানের স্ত্রী এবং উপজেলার শাহেদ আলী মাদবরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।  

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, গত ১৮ জুলাই বর্ষা আক্তারের জ্বর হয় বলে পরিবারের সদস্যরা জানান। পরে ২৫ জুলাই তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এখানে পরীক্ষায় তার শরীরে ডেঙ্গু ধরা পড়লে তাকে ঢাকা পাঠানো হয়।

বর্ষার স্বামী মিজানুর রহমান বলেন, ২৬ জুলাই বর্ষাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে তাকে ভর্তি করানো সম্ভব হয়নি, তাই গত শনিবার তাকে ঢাকার সাইনবোর্ড এলাকায় প্রোএ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

“সেখানে তাকে কয়েক দফায় রক্ত দেওয়া হয়। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।”

তার মৃত্যুর খবর পেয়ে আত্মীয়-স্বজন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা বিভাগের কর্মকর্তারা তার বাড়ি ছুটে যান। বুধবার বিকালে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। বর্ষার ৪ বছর ও দেড় বছরের দুই মেয়ে রয়েছে।

স্বামী মিজানুর রহমান নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সোনালী ব্যাংকে চাকরি করেন।

মিজানুর রহমান বলেন, “বর্ষার নিথর দেহ নিয়ে বাড়ি ফিরতে হবে এটা ভাবতে পারিনি। মেয়ে দুটি বারবার তাদের মায়ের খোঁজ করে। আমি কী বলে তাদের শান্ত্বনা দেব? আল্লাহ কেন আমাকে এমন কঠিন পরীক্ষার মধ্যে ফেললেন!”

জাজিরা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সি এম এনামূল হক বলেন, “বর্ষা সবসময় মেয়ে দুজনকে সঙ্গে নিয়ে স্কুলে আসতেন। আমাদের কাছে মনে হতো মেয়েরাই বর্ষার প্রাণ। বিষয়টি ভাবলেই বুকের ভেতর দুমড়ে-মুচড়ে যায়। আল্লাহ মেয়ে দুজনকে এতিম করে মাকে চিরদিনের জন্য নিয়ে গেলেন।”

এ বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ১৮৩-এ। আগের দিন ১৫ হাজার ৩৬৯ জনের ডেঙ্গু আক্রান্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম। 

এখন পর্যন্ত ১৪ জনের মৃত্যু নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অনুসন্ধানে ডেঙ্গুতে অন্তত ৩৩ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেলেও বিভিন্ন গণমাধ্যমে মৃতের সংখ্যা পঞ্চাশ ছাড়িয়েছে বলে দাবি করা হচ্ছে।