কুষ্টিয়ায় হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ায় আট বছর আগে লালচাঁদ নামে এক ব্যক্তি হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড এবং ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2019, 08:37 AM
Updated : 29 July 2019, 08:37 AM

সোমবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস গ্রামের শহীদুল ইসলামের ছেলে জাহেদ ইবনে শহীদ ওরফে রানা এবং ঝিনাইদহ শৈলকুপার গোলাম মোস্তফার ছেলে মোস্তাফিজুর রহমান ওরফে সজীব।

যাবজ্জীবনে দণ্ডিতরা হলেন- মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাহেদ ইবনে শহীদ ওরফে রানার ভাই সোহেল আহম্মেদ ওরফে সোহেল, চৌড়হাস কলোনির কাইয়ুম বিহারীর ছেলে সোহেল রানা ওরফে হেলপার সোহেল, নাজিম উদ্দিনের ছেলে শাহিন উদ্দিন ওরফে লম্বা শাহিন, মঞ্জিল হোসেনের ছেলে জনি, আমিরুল ইসলাম মিস্ত্রির ছেলে রিপন ওরফে মেঘা ও নিজাম উদ্দিনের ছেলে সুমিন।

আসামিদের প্রত্যোককে  ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণে বলা হয়, ২০১১ সালের ৩মার্চ সন্ধ্যায় নুর ইসলামের ছেলে লালচাঁদকে আসামিরা পূর্ব পরিকল্পিত ভাবে লাঠি ও রড দিয়ে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। 

এ ঘটনায় লালচাঁদের বাবা বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৫/৬জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ ২০১১ সালের ৩১ ডিসেম্বর আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিলে এ মামলার বিচার শুরু করে আদালত।