বিএনপি গুজবে বিশ্বাস করে না: ফখরুল

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ‘গুজবের ফ্যাক্টরি’ বলার জবাবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি গুজবে বিশ্বাস করে না।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2019, 01:21 PM
Updated : 28 July 2019, 01:21 PM

রোববার ঠাকুরগাঁওয়ের কালিবাড়ি এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে তিনি বিভিন্ন প্রসঙ্গে কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের সমস্যাগুলোতে আওয়ামী লীগ সরকারের বেশি মনোযোগী হতে হবে। বিএনপি কী করল না করল তার দিকে মনোযোগ না দিয়ে কীভাবে দেশের সমস্যাগুলো সমাধান করা যাবে এটা তাদের দায়িত্ব।

“যদিও আওয়ামী লীগ বিনা ভোটে ক্ষমতায় এসেছে তারপরও এটা তাদের দায়িত্ব।”

বিএনপিকে নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে ফখরুল বলেন, “তিনি বিএনপির নাম ধরে বলেছেন; আমি বলতে চাই উনার এসব কথা সঠিক নয়। বিএনপি কখনও গুজবে বিশ্বাস করে না। বিএনপি সবসময় সত্যের উপর ভিত্তি করে নিষ্ঠার সাথে রাজনীতি করে আসছে।”

শনিবার ঢাকার ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের রজত জয়ন্তির উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় হচ্ছে ‘গুজবের ফ্যাক্টরি’।

ডেঙ্গু প্রসঙ্গে ফখরুল বলেন, “বাংলাদেশে ডেঙ্গু যেভাবে ছড়িয়ে পড়েছে আসলে এটা একটা ন্যাশনাল ইস্যুতে পরিণত হয়েছে; ডেঙ্গু একটা মারাত্মক সমস্যা। ডেঙ্গুকে আওয়ামী লীগ সরকার ও তাদের দল খাটো করে দেখছে; যার ফলে আজকে এখন পর্যন্ত ঢাকা শহরে যেভাবে ডেঙ্গু ছড়িয়েছে এতে করে মানুষের প্রাণহানির ঘটনাও ঘটেছে।”

তিনি বলেন, ডেঙ্গু নিধনের জন্য সিটি করপোরেশনগুলো ঢাকা শহরে ওষুধ মারছে; কিন্তু তারা বলছে এতে কোনো কাজ হচ্ছে না।

এটা সিটি করপোরেশন ও সরকারের একটা অবহেলা ও দায়িত্বহীনতা বলে মনে করেন ফখরুল।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন বাঁচাতে মুক্তি দেওয়ার আহ্বানও জানান ফখরুল।

“জীবন রক্ষার্থে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। কারণ জামিন তার প্রাপ্য; এটা কোনো বেআইনি কাজ নয়। কিন্তু মিথ্যা মামলায় দীর্ঘদিন যাবত তাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। খালেদা জিয়া এখন অত্যন্ত অসুস্থ।”

গণপিটুনি বিষয়ে ফখরুল বলেন, “এ বিষয়টা ওবায়দুল কাদের সাহেব ভালো বুঝবেন। যখন একটা দেশে, একটা রাষ্ট্রে আইনের শাসন থাকবে না তখন মানুষকে মেরে ফেললে তো কোনো জবাবদিহিতা করতে হয় না। তখন এ ধরনের ঘটনা হওয়ায় তো স্বাভাবিক।”

তিনি এসব বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবি জানান।

এর আগে নিজ বাসভবনে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন বিএনপির সমহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি সুলতানুল ফেরদৌস নম্রর চৌধূরী, পৌর বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, জেলা যুবদলের সভাপতি চৌধুরী মহেবুল্লাহ আবু নুর, সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ।