কুড়িগ্রামে চিকিৎসা না পেয়ে ‘ঢাকায় গেলেন’ ডেঙ্গু রোগী

কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসা না পেয়ে এক ডেঙ্গু রোগী ঢাকায় গিয়েছেন বলে তার সহকর্মী জানিয়েছেন।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2019, 10:46 AM
Updated : 27 July 2019, 01:28 PM

কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শাহিনুর রহমান সরদার বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় তাদের হাসপাতালে ভর্তি হন কামরুজ্জামান (৩৫) নামে এক রোগী।

“তার অবস্থার উন্নতি না হওয়ায় তাকে শুক্রবার রংপুরে মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলা হয়।”

তাদের হাসপাতালে ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেওয়ার মত ব্যবস্থা নেই বলে তিনি জানান।

তিনি কামরুজ্জামানের বরাতে বলেন, “ঢাকায় পরীক্ষা-নিরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। সেখানে চিকিৎসায় একটু উন্নতি হওয়ায় তিনি বাড়ি চলে আসেন। আবার অসুস্থ বোধ করায় আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলেন।”

আক্রান্ত কামরুজ্জামান (৩৫) কুড়িগ্রাম শহরের সর্দারপাড়ার রফিক সর্দারের ছেলে। হক স্পেশাল পরিবহনের ঢাকার মোহাম্মদপুর কাউন্টারে কাজ করেন তিনি।

হক স্পেশাল কাউন্টারের কুড়িগ্রাম ব্যবস্থাপক হেলাল মিয়া বলেন, “উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর না নিয়ে ঢাকার সোহরাওয়ার্দ্দী হাসপাতালে নেওয়া হয়েছে।”

কুড়িগ্রাম সদর হাসপাতালের একাধিক সেবিকা ও কর্মচারী জানান, ডেঙ্গু রোগের লক্ষ্মণ নিয়ে গত কয়েক দিনে তাদের হাসপাতালে ১৫-১৬ জন রোগী চিকিৎসা নিতে আসেন। প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা না থাকায় তাদের রংপুর বা ঢাকায় চিকিৎসা নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

কুড়িগ্রামের সিভিল সার্জন এসএম আমিনুল বলেন, “হাসপাতালে একজন রোগী ভর্তি হবার খবর জেনেছি। এছাড়া জেলায় আর কোনো ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া যায়নি। তবে ডেঙ্গুর জীবাণুবাহী মশার বিস্তার প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা ধরনের কর্মসূচি স্বাস্থ্য বিভাগ নিয়েছে।”

এদিকে কুড়িগ্রামের পৌরমেয়র আব্দুল জলিল জানান, দুই সপ্তাহ ধরে পৌর কর্মচারীরা কর্ম বিরতি পালন করায় মশা নিধন কার্যক্রমসহ অন্যান্য নাগরিক সেবা প্রদান ব্যাহত হচ্ছে।