নারায়ণগঞ্জে ব্যবসায়ীকে ‘ডিবি পরিচয়ে’ তুলে নেওয়ার অভিযোগ

নারায়ণগঞ্জে এক ব্যক্তিকে ‘গোয়েন্দা পুলিশ’(ডিবি) পরিচয়ে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে পরিবার।  

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2019, 05:42 PM
Updated : 23 July 2019, 05:42 PM

মঙ্গলবার নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে স্বামীর সন্ধান চান ওই ব্যক্তির স্ত্রী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধবদী শাখার কর্মী জান্নাতুল নাঈম সিমলা।

আওলাদ হোসেন (৪২) নামেও ওই ব্যক্তি ইটভাটার ব্যবসা করেন বলে স্ত্রী জানিয়েছেন।

তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র এক মেয়র পদপ্রার্থীর সমর্থনে কাজ করছিলেন।                

ওই নির্বাচনে স্বতন্ত্র পদপ্রার্থী দেওয়ান আবুল বাশার বলেন, “নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় প্রতিপক্ষের লোকজন ডিবি পুলিশ পরিচয়ে আমার সমর্থককে তুলে নিয়ে গেছে।”

সংবাদ সম্মেলনে জান্নাতুল নাঈম সিমলা কান্নাজড়িত কণ্ঠে বলেন, সোমবার রাত সাড়ে ৮টার দিকে রূপগঞ্জের কাঞ্চন বাজার থেকে রিকশায় বাড়ি ফিরছিলেন তার স্বামী আওলাদ হোসেন। বাজারের জনৈক সানোয়ারের চা-পানের দোকানে পৌঁছানোর পর দুটি কালো রঙের হাইয়েস মাইক্রোবাস রিকশার গতিরোধ করে ডিবি পরিচয়ে তিন জন ব্যক্তি তাকে তুলে নিয়ে যায়।

স্থানীয় লোক মারফত খবর পেয়ে স্বামীর মোবাইল ফোনে কল করলে তা বন্ধ পাওয়া যায়। পরে আত্মীয়-স্বজনসহ বিভিন্ন স্থানে খোঁজ করেও কোনো সন্ধান না পেয়ে থানায় অভিযোগ দায়ের করেন বলে সিমলা জানান।

এক প্রশ্নের জবাবে জান্নাতুল নাঈম সিমলা বলেন, “আমাদের সাথে কারোর শত্রুতা নেই। তার নামে থানায় কোনো মামলাও নেই। আমার স্বামী কোনো রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত না থাকলেও আগামী ২৫ জুলাই অনুষ্ঠিতব্য কাঞ্চন পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র আবুল বাশার বাদশার পক্ষে গত দুই দিন প্রচারণায় গিয়েছিলেন।”

তবে সে বিষয়ে অন্য কোনো প্রার্থী হুমকি-ধামকি প্রদান করেছেন বলে তার স্বামী তাকে জানাননি, বলেন সিমলা।

তিনি বলেন, কে বা কারা তাকে অপহরণ করে নিয়ে গেছেন সে সম্পর্কে কিছুই জানেন না। কাউকে সন্দেহও করছেন না। এখন পর্যন্ত মুক্তিপণ দাবি করে কোনো ফোনও আসেনি।

তিনি প্রশাসনের প্রতি তার নিখোঁজ স্বামীকে ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

এ ঘটনায় নিখোঁজ আওলাদের শ্যালক তানভীর আলম হিমেল বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, তারা এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছেন। বিভিন্ন থানায় ও ডিবি পুলিশের সাথেও যোগাযোগ করেছেন। কিন্তু কোনো তথ্য পাননি।

“নির্বাচনের আগে এই অভিযোগটি আমরা গুরুত্বের সাথে তদন্ত করে দেখছি।”

জেলা গোয়েন্দা পুলিশের ওসি এনামুল হক বলেন, “ডিবি পুলিশ আওলাদ হোসেন নামে কাউকে আটক বা গ্রেপ্তার করেনি। আমরা এ বিষযে কিছু জানি না।”

এদিকে, স্বতন্ত্র মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বলেন, “আমার নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় আওলাদ হোসেনকে প্রতিপক্ষের লোকজন ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে গেছে। তার বিরুদ্ধে কোনো মামলা বা জিডি নেই। অবিলম্বে তাকে খুঁজে বের করার দাবি জানাচ্ছি।”